• মঙ্গলবার, ৩০ নভেম্বর ২০২১, ০৬:০৯ অপরাহ্ন |

খুদিপাড়া সীমান্তে কৃষকরা শ্যালো টিউবওয়েল বসালেন!

Ponchogorপঞ্চগড় প্রতিনিধি: অবশেষে স্থানীয় কৃষকরা ঐক্যবদ্ধ হয়ে সেচ কাজের জন্য শ্যালো টিউবওয়েল বসিয়ে ফেলেছে। বিজিবি ও বিএসএফের সিদ্ধান্ত ছাড়াই কৃষকরা বুধবার দুপুরে শ্যালো টিউবওয়েল বসান। তবে বসানোর আগে বিজিবি’র ঘাগড়া বিওপির সদস্যরা বাঁধা দিলেও কৃষকরা তাদের বাঁধা শুনেননি। পরে স্থানীয় বিজিবি বিষয়টি পঞ্চগড় ১৮ বিজিবি ব্যাটালিয়ন অফিসে জানায়। খবর পেয়ে ব্যাটালিয়নের অধিনায়কসহ উর্ধ্বতন কর্তৃপক্ষ ঘটনাস্থলে গিয়ে কৃষকদের সমস্যার কথা বিবেচনা করে শ্যালো টিউবওয়েল বসানোর অনুমতি দেন।
গত শনিবার জেলার সদর উপজেলার হাড়িভাসা ইউনিয়নের খুদিপাড়া সীমান্তের ব্রম্মতলপাড়া গ্রামের কৃষকরা শ্যালো টিউবওয়েল বসাতে গেলে বিএসএফ বাঁধা দেয়।
বিজিবি ও বিএসএফের মধ্যে পতাকা বৈঠকে বিষয়টি নিষ্পত্তি হওয়ার কথা ছিল। কিন্তু বিজিবি ও বিএসএফ দির্ঘ ৪/৫ দিন ধরে পতাকা বৈঠকে বসতে পারেননি। একারণে ক্ষুব্ধ কৃষকরা বিজিবি ও বিএসএফের সিদ্ধান্ত ছাড়াই শ্যালো টিউবওয়েল বসিয়ে ফেলেছেন।
ওই এলাকার কৃষক নাজমুল হক, আশরাফুল ইসলাম, নুর নবী জানান, বোরো চাষাবাদের জন্য ওই গ্রামের প্রায় ৫০ জন কৃষকের ৩০ বিঘা জমিতে সেচ সরবরাহ করতে শ্যালো টিউবওয়েল বসানো জরুরী হয়ে পড়ে। ইতোমধ্যে বোরোর বীজতলা পেকে নষ্ট হয়ে যাওয়ার উপক্রম হয়েছে। কিন্তু বিজিবি ও বিএসএফ কেউই আমাদের সমস্যা বুঝতে পারছে না। একারণে আমরা বিজিবি ও বিএসএফের গুলির ভয় না করে নিজেরাই ঐক্যবদ্ধ হয়ে গতকাল বুধবার দুপুরে শ্যালো টিউবওয়েল বসিয়েছি।
পঞ্চগড় ১৮ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্ণেল মোহাম্মদ আরিফুল হক জিরো লাইন থেকে ১৫০ গজের বাইরে শ্যালো টিউবওয়েল বসানোর কথা কৃষকদের বলা হয়েছে বলে সাংবাদিকদের জানিয়েছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Red Chilli Saidpur

আর্কাইভ