• শনিবার, ২৭ নভেম্বর ২০২১, ০৫:৫২ অপরাহ্ন |

‌’প্রধানমন্ত্রী ব্যক্তিগতভাবে সন্ত্রাসীদের প্রশ্রয় দিচ্ছেন‌’

fokrulঢাকা: প্রধানমন্ত্রী ব্যক্তিগতভাবে সন্ত্রাসীদের প্রশ্রয় দিয়ে গণতন্ত্রকামীদের ওপর লেলিয়ে দিচ্ছেন বলে অভিযোগ করেছেন বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর অভিযোগ।

বুধবার সকালে সদ্য কারামুক্ত বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়াকে নিয়ে দলের প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের সমাধিতে শ্রদ্ধা জানানো শেষে সাংবাদিকদের তিনি একথা বলেন।

প্রসঙ্গত, রাজশাহী বিশ্ববিদ্যালয়ে সাধারণ ছাত্রদের ওপর ছাত্রলীগের হামলার অভিযোগের বিষয়ে মঙ্গলবার সংসদে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, যতজনের হাতে অস্ত্র দেখা গেছে, তারা সবাই ছাত্রলীগের নয়। তিনি আরো বলেন, আমাদের ছেলেদের কি জীবন বাঁচাবার অধিকার নেই? তবুও সন্ত্রাসী সন্ত্রাসীই। সন্ত্রাসীদের বরদাশত করা হবে না। তবে আত্মরক্ষার অধিকার সবার আছে।

মির্জা ফখরুলের কাছে প্রধানমন্ত্রীর এ বক্তব্যের বিষয় জানতে চাইলে তিনি বলেন, এতে প্রমাণ হয় প্রধানমন্ত্রী ব্যক্তিগতভাবে সন্ত্রাসীদের প্রশ্রয় দিচ্ছেন এবং গণতন্ত্রকামীদের ওপর লেলিয়ে দিচ্ছেন।

দশ ট্রাক অস্ত্র মামলায় খালেদা জিয়ার সংশ্লিষ্টতা খতিয়ে দেখতে তদন্ত করা হবে- সংসদে প্রধানমন্ত্রীর দেয়া এমন বক্তব্যের নিন্দা জানান ফখরুল। তিনি বলেন, জনগণের ম্যান্ডেট ছাড়া গঠিত সরকারের সংসদে দাঁড়িয়ে প্রধানমন্ত্রী বিএনপি চেয়ারপারসনের বিরুদ্ধে মিথ্যা ও অসত্য উক্তি করেছেন, যা সম্পূর্ণ রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত। দশ ট্রাক অস্ত্র আটকের পর তৎকালীন সরকার প্রয়োজনীয় ব্যবস্থা নিয়েছিল।

খালেদা জিয়াকে রাজনৈতিক উদ্দশ্যে হেয় প্রতিপন্ন করার ষড়যন্ত্রের অংশ হিসেবে এ বক্তব্য দেয়া হয়েছে বলেও মন্তব্য করেন তিনি। ফখরুল বলেন, দশ ট্রাক অস্ত্র মামলার রায়ে অনেক কিছু লেখা আছে। খালেদা জিয়া নীরব ছিলেন, হাওয়া ভবন জড়িত ছিল। আসলে পুরো বিষয়টি রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত। জনগণের দৃষ্টি ফেরাতে এটা করা হয়েছে।

সরকার বিচার বিভাগকে দলীয়করণ করছে অভিযোগ করে ফখরুল বলেন, সেদিন এক মন্ত্রীর টেলিফোনে বিচারক মামলা প্রধান বিচারপতির কাছে পাঠিয়েছেন। আবার মঞ্জুর হত্যা মামলার বিচারককে হঠাৎ করে পরিবর্তন করা হয়েছে। দলীয়করণের কারণে বিচারকরা নির্ভয়ে কাজ করতে পারছেন না।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Red Chilli Saidpur

আর্কাইভ