• বৃহস্পতিবার, ০২ ডিসেম্বর ২০২১, ০৭:২৯ পূর্বাহ্ন |

তদবির করতে এসে ফেঁসে গেলেন নেতা

Adalotফরিদপুর: ফরিদপুরের আলফাডাঙ্গা উপজেলায় আজ বৃহস্পতিবার দুপুর একটায় ভ্রাম্যমান আদালত চলাকালে তদবির করতে এসে ফেঁসে গেলেন স্থানীয় এক বিএনপি নেতা। আদালত ওই নেতাকে সরকারি কাজে বাঁধা দেওয়ার অভিযোগে ১৮৬ ধারায় দোষী সাব্যস্ত করে তিন মাসের বিনাশ্রম কারাদন্ড দিয়ে জেলা কারাগারে পাঠিয়ে দেন। এ সময় আদালত পরিচালনা করেন নির্বাহী হাকিম ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ আবুল খায়ের।
আদালত সুত্রে জানা গেছে, বুধবার দিবাগত রাত ২টার দিকে আলফাডাঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গোলাম কবির মালা-টগরবন্দ সড়কের বড়ভাগ বিল এলাকা থেকে একটি মাইক্রোবাসে (ঢাকা মেট্ট-চ-১৪-০৪৫৮) যাওয়ার সময় চালকসহ ১৩ জন তরুণকে আটক করে। তাদের গাড়ি তল্লাশি করে মাদকদ্রব্য উদ্ধার করা হয়। সকালে তাদের ভ্রাম্যমাণ আদালতে সোপর্দ করা হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তা দুপুর ১টার দিকে আলফাডাঙ্গা থানায় ভ্রাম্যমান আদালত বসিয়ে ওই ১৪জন তরুণের বিচার করছিলেন। এমন সময় উপজেলা বিএনপি’র সাংগঠনিক সম্পাদক মো. নূরুজ্জামান আদালতে হাজির হয়ে তাঁর মামা সচিব এই পরিচয় দিয়ে বিচারকাজে প্রভাব বিস্তারের চেষ্টা করে। তিনি আটককৃতদের ছেড়ে দেওয়ার জন্য চাপ দিতে থাকে ও আদালতের সাথে দুর্ব্যবহার করেন।
তখন আদালত সরকারি কাজে বাঁধা দেওয়ার দায়ে ওই বিএনপি নেতাকে তিন মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করেন। এছাড়া আদালত রাতে আটককৃত চালকসহ ১৪ তরুনকে মাদক নিয়ন্ত্রণ আইন ১৯৯০ এর ৬ ধারায় দোষী সাব্যস্ত করে প্রত্যেককে ছয়মাস করে বিনাশ্রম কারাদন্ড প্রদান করেন।
মাদক মামলায় দন্ডপ্রাপ্তরা হলেন, আলফাডাঙ্গা ডিগ্রি কলেজের বিএম প্রথম বর্ষের মো. সাজ্জাদ শেখ (১৮), একই শ্রেণীর রাকিবুল হাসান (১৮) ও হৃদয় শেখ (১৮), আলফাডাঙ্গার হিদাডাঙ্গা দাখিল মাদ্রাসার অষ্টম শ্রেণীর ছাত্র সৈয়দ তারিকুল ইসলাম (১৮) ও  ওই মাদ্রাসার দশম শ্রেণীর ছাত্র রবিউল ইসলাম (১৮), বোয়ালমারী উপজেলার শেখর ইউনিয়নের শেখপুর গ্রামের রাজমিস্ত্রি পারভেজ মিয়া (১৮), একই গ্রামের রাজমিস্ত্রি আরিফ সর্দার (১৮), রুবেল মোল্লা (১৮) ও মো. রুবেল (১৯), শেখর ইউনিয়নের ছত্রকান্দা গ্রামের টাইলস মিস্ত্রী কামরান মোল্লা (১৮), শেখরের বাড্ডাডাঙ্গা গ্রামের জসীম মোল্লা (১৮), আলফাডাঙ্গার বুরাইচ ইউনিয়নের হিদাডাঙ্গা গ্রামের নাহিদ মোল্লা (১৯) ও রাজিব মিয়া (১৮) এবং মাইক্রোচালক গোপালগঞ্জের কাশিয়ানী উপজেলার বিশ্বনাথপুর গ্রামের আখের মোল্লা (২২)।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Red Chilli Saidpur

আর্কাইভ