• বৃহস্পতিবার, ০২ ডিসেম্বর ২০২১, ০১:৩৬ পূর্বাহ্ন |

তৃতীয় ধাপের যে ৮৩ উপজেলায় ভোট ১৫ মার্চ

ECঢাকা: উপজেলা নির্বাচনের তৃতীয় ধাপের ৮৩টি উপজেলা নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়েছে। আগামী ১৫ মার্চ নির্বাচন অনুষ্ঠিত হবে। বৃহস্পতিবার বিকেল সোয়া ৪টায় নির্বাচন কমিশন সচিবালয়ে এ তফসিল ঘোষণা করেন নির্বাচন কমিশনার মো. শাহনেওয়াজ।

ঘোষিত তফসিল অনুযায়ী, আগামী ১৫ ফেব্রুয়ারি মনোনয়নপত্র জমা দেয়ার শেষ তারিখ, ১৭ ফেব্রুয়ারি যাচাই বাছাই ও মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ তারিখ নির্ধারণ করা হয়েছে ২৪ ফেব্রুয়ারি। এ সময় তিনি বলেন, প্রত্যেক উপজেলা নির্বাচনে সেনা মোতায়েন থাকবে।

যে ৮৩ উপজেলায় ১৫ মার্চ ভোট

তৃতীয় দফা উপজেলা নির্বাচনে ৮৩টি উপজেলা পরিষদে নির্বাচনে ভোটগ্রহণ হবে আগামী ১৫ মার্চ। ৮৩ উপজেলাগুলো হলো, ঠাকুরগাও জেলার হরিপুর, দিনাজপুরের সদর ও নবাবগঞ্জ, নীলফামারীর সদর, লালমনিরহাটের আদিতমারী, কুড়িগ্রামের সদর, রৌমারী ও চিলমারী, গাইবান্ধার সদর ও সাদুল্ল্যাপুর, জয়পুর হাটের আক্কেলপুর, চাঁপাইনবাবগঞ্জের সদর, ভোলাহাট ও শিবগঞ্জ, নওগাঁর মান্দা, পোরশা ও ধামইরহাট, রাজশাহীর গোদাগাড়ি, চারঘাট ও দুর্গাপুর, চুয়াডাঙ্গার দামুরহুড়া, যশোরের মনিরামপুর, নড়াইলের লোহাগড়া।

বাগেরহাটের সদর, মোড়েলগঞ্জ, মোংলা ও শরণখোলা, খুলনার পাইকগাছা, সাতীরার কালিগঞ্জ, ভোলা সদর, বরিশালের মুলাদী, হিজলা ও বাবুগঞ্জ, পিরোজপুরের নেছারাবাদ, জামালপুরের দেওয়ানগঞ্জ, শেরপুরের শ্রীবর্দী, ময়মনসিংহের ফুলবাড়ীয়া, গৌরীপুর, মুক্তাগাছা, ফুলপুর, ধোবাউড়া ও সদর, নেত্রকোনার সদর ও মোহনগঞ্জ, কিশোরগঞ্জের সদর, কুলিয়ারচর ও হোসেনপুর, গাজীপুরের শ্রীপুর।

ফরিদপুরের সদরপুর, সদর, চরভদ্রাসন, ভাংগা ও মধুখালী, গোপালগঞ্জের টুংগীপাড়া, শরীয়তপুরের সদর  ও নড়িয়া, সুনামগঞ্জের জামালগঞ্জ, সিলেটের ফেঞ্চুগঞ্জ ও দুঃ সুরমা, মৌলভীবাজারের বড়লেখা, টাঙ্গাইলের ধনবাড়ী ও দেলদুয়ার, কুমিল্লার নাংগলকোট, চাঁদপুরের কচুয়া ও হাজীগঞ্জ, নোয়াখালীর সেনবাগ, লক্ষ্মীপুরের কমলনগর, চট্রগ্রামের চন্দনাইশ, সীতাকুণ্ড ও রাউজান, রাঙ্গামাটির বরকুল, বাঘাইছড়ি ও কাউখালি এবং বান্দরবান সদর ও আলী কদম।

খুলনার বটিয়া ও দাকোপ উপজেলা, সাতীরার তালা, বরগুনার বামনা, সদর, বেতাগী, পাথরঘাটা ও আমতলী উপজেলা, পটুয়াখালীর দশমিনা, গলাচিপা ও কলাপাড়া, ভোলার দৌলতখান, মনপুরা ও তজুমুদ্দিন, বরিশালের মেহেদীগঞ্জ, ঝালকাঠির কাঠালিয়া, পিরোজপুরের সদর, জিয়ানগর ও ভাণ্ডারিয়া, কিশোরগঞ্জের অষ্টগ্রাম, ইটনা ও মিঠামইন, সুনামগঞ্জের তাহিরপুর, বিশ্বম্ভরপুর, ধর্মপাশা, জগন্নাথপুর ও শাল্লা।

হবিগঞ্জের আজমিরিগঞ্জ, বানিয়াচং ও লাখাই, ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর, নাসিরনগর ও বাঞ্জারামপুর, নোয়াখালির হাতিয়া ও সুবর্ণচর, লক্ষ্মীপুরের রামগতি, চট্টগ্রামের সন্দ্বীপ ও বাঁশখালী এবং কক্সবাজারের টেকনাফ ও কুতুবদিয়া।

প্রথম ধাপের ৯৮টি উপজেলার মধ্যে ১৯ ফেব্রুয়ারি ৯৮টি এবং ২৪ ফেব্রুয়ারি রংপুরের পীরগঞ্জ উপজেলায় ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। দ্বিতীয় ধাপে ঘোষিত ১১৭ উপজেলায় ২৭ ফেব্রুয়ারি ভোটগ্রহণ করা হবে। এছাড়া এখন পর্যন্ত চতুর্থ ধাপে আগামী ২৫ মার্চ ৭২ উপজেলায়, পঞ্চম ধাপে ৩১ মার্চ ৬৫ উপজেলায় এবং সর্বশেষ ষষ্ঠ ধাপে আগামী ৩ মে ৫৭ উপজেলাতে ভোটগ্রহণের সিদ্ধান্ত রয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Red Chilli Saidpur

আর্কাইভ