• রবিবার, ০৫ ডিসেম্বর ২০২১, ০১:১৫ পূর্বাহ্ন |

বাংলাদেশ অলআউট ৪২৬ রানে

178309খেলাধুলা ডেস্ক: চট্টগ্রাম টেস্টের প্রথম ইনিংসে ৪২৬ রানে অলআউট হয়েছে বাংলাদেশ। চতুর্থ দিনের শুরুতেই দুই উইকেট হারিয়ে অলআউট হয় স্বাগতিকরা। বাংলাদেশের দুটি উইকেটই নিয়েছেন অজন্তা মেন্ডিস। ৯৯ রানে ৬ উইকেট নিয়ে এই স্পিনারই শ্রীলঙ্কার সেরা বোলার। ইনিংসে এটিই তার সেরা বোলিং। এনিয়ে চারবার ৫ উইকেট নিলেন তিনি। দিনের প্রথম ওভারেই উইকেট হারায় বাংলাদেশ। সাজঘরে ফিরে যান মাহমুদুল্লাহ রিয়াদ। আগের দিন ৩০ রান করা এই ব্যাটসম্যান শুক্রবার কোনো রান যোগ করতে পারেননি। এক ওভার বিরতির পর আবার আঘাত। আল-আমিন হোসেনকে বোল্ড করে স্বাগতিকদের গুটিয়ে দেন মেন্ডিস। প্রথম ইনিংসে ৫৮৭ রান করায় ১৬১ রানের লিড পায় শ্রীলঙ্কা। জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ৮ উইকেটে ৪০৯ রান নিয়ে খেলা শুরু করে বাংলাদেশ। এর আগে টস জিতে ব্যাট করতে নেমে শ্রীলঙ্কা তাদের প্রথম ইনিংসে মাহেলা জয়বর্ধনের ৩১৯ রানের ওপর ভর করে ৫৮৭ রানের বিশাল সংগ্রহ গড়েছিল।

সংক্ষিপ্ত স্কোর:

শ্রীলঙ্কা প্রথম ইনিংস: ১৫৬.৪ ওভারে ৫৮৭/১০ (কুমার সাঙ্গাকারা ৩১৯, জয়বর্ধনে ৭২, মেন্ডিস ৪৭, ভিথানাগে ৩৫, করুনারত্নে ৩১ চান্দিমাল ২৭, সিলভা ১১,ম্যাথুজ ৫। সাকিব ৫/১৪৮, নাসির হোসেন ২/১৬, আল আমিন ১/৮১,সোহাগ গাজী ১/১৮১ ও মাহমুদউল্লাহ রিয়াদ ১/১১০)

বাংলাদেশ প্রথম ইনিংস ৪২৬/৮ (ইমরুল ১১৫, শামসুর ১০৬, সাকিব ৫০, নাসির ৪২, মাহমুদুল্লাহ ব্যাটিং ৩০, মুশফিক ২০, মুমিনুল ১৩, মেন্ডিস ৬/৮৪, পেরেরা ৩/১১৯, লাকমাল ১/৬৮)।

দুই ওপেনারকে ফেরালেন মাহমুদুল্লাহ

চট্টগ্রাম টেস্টে শ্রীলংকার দ্বিতীয় ইনিংসের শুরুতেই দুই ওপেনার দিমুথ করুনারত্নে ও কৌশল সিলভাকে ফিরিয়েছেন মাহমুদুল্লাহ রিয়াদ। শুক্রবার প্রথম সেশনে শ্রীলঙ্কার সংগ্রহ ২ উইকেটে ৬৩ রান। ক্রিজে রয়েছেন শ্রীলঙ্কার দুই সেরা ব্যাটসম্যান মাহেলা জয়াবর্ধনে ও কুমার সাঙ্গাকারা। অফস্পিনার মাহমুদুল্লাহর বলে স্লিপে নাসির হোসেনের হাতে ধরা পড়েন দিমুথ করুনারত্নে (১৫)। এলবিডব্লিউর ফাঁদে পড়েন কৌশল সিলভা (২৯)। এর আগে চট্টগ্রাম টেস্টের চতুর্থ দিনের শুরুতেই দুই উইকেট হারিয়ে ৪২৬ রানে অলআউট হয়ে গেছে বাংলাদেশ। স্বাগতিকদের দুটি উইকেটই নিয়েছেন অজন্তা মেন্ডিস। ৯৯ রানে ৬ উইকেট নিয়ে এই স্পিনারই শ্রীলঙ্কার সেরা বোলার। ইনিংসে এটিই তার সেরা বোলিং। এনিয়ে চারবার ৫ উইকেট নিলেন তিনি। দিনের প্রথম ওভারেই উইকেট হারায় বাংলাদেশ। সাজঘরে ফিরে যান মাহমুদুল্লাহ রিয়াদ। আগের দিন ৩০ রান করা এই ব্যাটসম্যান শুক্রবার কোনো রান যোগ করতে পারেননি। এক ওভার বিরতির পর আবার আঘাত। আল-আমিন হোসেনকে বোল্ড করে স্বাগতিকদের গুটিয়ে দেন মেন্ডিস। প্রথম ইনিংসে ৫৮৭ রান করায় ১৬১ রানের লিড পায় শ্রীলঙ্কা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Red Chilli Saidpur

আর্কাইভ