• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০২:৫৬ অপরাহ্ন |
শিরোনাম :
উত্তরের চার জেলার সাথে রংপুরের বাস চলাচল বন্ধ, দুর্ভোগে যাত্রীরা খানসামায় প্রাণিসম্পদ প্রদর্শনী অনুষ্ঠিত ফুলবাড়ীতে প্রাণিসম্পদ প্রদর্শনীতে ৩৯টি স্টলে উন্নত জাতের পশু-পাখি প্রদর্শন নীলফামারীতে প্রানি সম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শণী শুরু ক্ষেতলালে উপজেলা চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের মধ‍্যে হাতাহাতি  সড়ক দূর্ঘটনায় সংগীত শিল্পী পাগল হাসানসহ নিহত ২ পরীমণিকে আদালতে হাজির হতে সমন জারি দেশের সর্বোচ্চ তাপমাত্রা চুয়াডাঙ্গায়, জনজীবন বিপর্যস্ত কারারক্ষী ও নারী কয়েদির অনৈতিক সম্পর্ক: নারী হাজতিকে মারধরের অভিযোগ খানসামায় আটক ৫ জুয়াড়ির ভ্রাম্যমাণ আদালতে কারাদণ্ড 

প্রধানমন্ত্রীর অনুষ্ঠানে বিদ্যুৎ বিভ্রাট: ১০ কর্মকর্তা বরখাস্ত

electricityনিউজ ডেস্ক: ঐতিহাসিক লালবাগ দুর্গের উদ্যানে ‘লাইট অ্যান্ড সাউন্ড শো’র উদ্বোধন অনুষ্ঠানে বিদ্যুৎ বিভ্রাটের ঘটনায় ঢাকা পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানির (ডিপিডিসি) ১০ কর্মকর্তাকে বরখাস্ত করা হয়েছে। তাদের মধ্যে লালবাগ, স্বামীবাগ ও নারিন্দা বিদ্যুৎ বিভাগের নির্বাহী প্রকৌশলীরাও আছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা গতরাতে এর উদ্বোধন করতে গেলে এই বিদ্যুৎবিভ্রাট ঘটে।

প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক নজরুল হাসান শুক্রবার রাতে এর সত্যতা স্বীকার করে বলেন, তাদের সাময়িক বরখাস্ত করা হলেও তদন্তের পর প্রকৃত দোষীদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হবে। একই সঙ্গে ঘটনা গাফিলতি না দুর্ঘটনা তা খতিয়ে দেখতে পাঁচ সদস্যের একটি তদন্ত কমিটিও গঠন করা হয়েছে বলে তিনি জানান।

বরখাস্তকৃতরা হাচ্ছেন, রফিকুল ইসলাম (নির্বাহী প্রকৌশলী নারিন্দা), ফজলুল করিম (নির্বাহী প্রকৌশলী গ্রীড দক্ষিণ-২), শেখ মোহাম্মদ জিয়াউল হাসান  (নির্বাহী প্রকৌশলী লালবাগ), মোহাম্মদ মহিউল আলম  (নির্বাহী প্রকৌশলী স্বামীবাগ), রকিবুল হাসান (সহাকারী প্রকৌশলী ডিউটি অফিসার স্বামীবাগ নিয়ন্ত্রণ কক্ষ), মোসাহেদুল হক (ডিউটি অফিসার উপসহকারী প্রকৌশলী নারিন্দা), আমির হোসেন (উপসহকারী প্রকৌশলী) এবং সাইদ আহমেদ (উপসহকারী প্রকৌশলী) গ্রীড নারিন্দা, আব্দুল হাকিম (অভিয়োগ সুপারভাইজার নারিন্দা) ও লুৎফর রহমান (সুপারভাইজার স্বামীবাগ)।

জানা গেছে,  শুক্রবার সন্ধ্যায় পূর্ব নির্ধারিত কর্মসূচি অনুযায়ী প্রধানমন্ত্রী শেখ হাসিনা লালবাগ কেল্লার অনুষ্ঠানে উপস্থিত হওয়া মাত্রই বিদ্যুৎ চলে যায়। সংশ্লিষ্ট এলাকায় বিদ্যুৎ সরবরাহের জন্য লালবাগের তেত্রিশ কেবি সাব স্টেশনও সঙ্গে সঙ্গেই বন্ধ হয়ে যায়। বিদ্যুৎ আসার পর সন্ধ্যা ৭টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ শো’র উদ্বোধন করেন।

এসময় প্রধানমন্ত্রী দেশের পর্যটন শিল্প বিকাশের জন্য সরকারের বিভিন্ন উদ্যোগের বর্ণনা করেন। পর্যটন শিল্পের বিকাশের সবার সহযোগিতা কামনা করেন প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রীর বক্তব্য শেষে আলো-আঁধারে ও সুরের সমন্বয়ে লালবাগ কেল্লার ইতিহাস ও ঐতিহ্যে তৈরি ‘লাইট অ্যান্ড সাউন্ড শো’র প্রদর্শন করা হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আর্কাইভ