• শনিবার, ২৭ নভেম্বর ২০২১, ০৫:৪৫ অপরাহ্ন |

এসএসসির প্রথম দিনে অনুপস্থিত প্রায় ৭ হাজার

SSC Exams Pic-2014ঢাকা: ২০১৪ সালের এসএসসি ও সমমানের প্রথম দিনের  পরীক্ষায় সারাদেশে ৬ হাজার ৭৭৮ জন পরীক্ষার্থী অনুপস্থিত ছিল। আর অসদুপায় অবলম্বনের অভিযোগে  ৯ জনকে বহিস্কার করা হয়েছে।
রবিবার সারাদেশে একযোগে শুরু হওয়া এসএসসি পরীক্ষা উপলক্ষে স্থাপিত শিক্ষা মন্ত্রণালয়ের নিয়ন্ত্রণ কক্ষ থেকে সন্ধ্যায় এই তথ্য জানানো হয়।
নিয়ন্ত্রণ কক্ষ থেকে বলা হয়, প্রথম দিনের পরীক্ষায় ঢাকা বোর্ডে ৮৭৬ জন, রাজশাহীতে ৩৩৭ জন, কুমিল্লায় ৬০২ জন, যশোরে ৪৪২ জন, চট্টগ্রামে ৩১৮ জন, সিলেটে ১৯৭ জন, বরিশালে ২১২ জন এবং দিনাজপুর বোর্ডে ৩৪২ জন পরীক্ষার্থী অনুপস্থিত ছিল।
মাদ্রাসা বোর্ডে ২ হাজার ৪০০ জন এবং কারিগরি বোর্ডে ১ হাজার ৫২ পরীক্ষার্থী অনুপস্থিত ছিল বলেও নিয়ন্ত্রণ কক্ষ থেকে জানানো হয়।
নকল করায় মাদ্রাসা বোর্ডে দুইজন, কারিগরি বোর্ডে ছয়জন এবং যশোর বোর্ডে একজন পরীক্ষার্থীকে বহিষ্কৃত করা হয়।
উল্লেখ্য, এসএসসি ও সমমানের পরীক্ষার প্রথম দিনে আট বোর্ডের অধীনে এসএসসিতে বাংলা (আবশ্যিক) প্রথম পত্র, সহজ বাংলা প্রথম পত্র এবং বাংলা ভাষা ও বাংলাদেশের সংস্কৃতি প্রথম পত্রের পরীক্ষা , মাদ্রাসা বোর্ডের অধীনে দাখিলে কুরআন মাজিদ ও তাজবীদ এবং কারিগরি বোর্ডের অধীনে বাংলা-২ সৃজনশীল পরীক্ষা অনুষ্ঠিত হয়।
এ পরীক্ষা আগামী ২৭ মার্চ এর মধ্যে সম্পন্ন হবে।  এ নিয়ে শনিবার শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেন, আগামী ২০ মার্চ তত্ত্বীয় পরীক্ষা শেষে ২৩ থেকে ২৭ মার্চের মধ্যে ব্যবহারিক পরীক্ষা হবে। পরীক্ষা শেষের ৬০ দিনের মধ্যে অর্থাৎ ২০ মে’র মধ্যে এর ফলাফল প্রকাশ করা হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Red Chilli Saidpur

আর্কাইভ