• বৃহস্পতিবার, ০২ ডিসেম্বর ২০২১, ০৭:২০ পূর্বাহ্ন |

ছিঁড়ে ফেলল এসএসসির ৯০টি উত্তরপত্র

 SSC

সিসি নিউজ: নির্ধারিত সময়ের পুরোটাই লিখতে না দেওয়ার অজুহাতে কক্সবাজারের চকরিয়ায় একটি এসএসসি পরীক্ষা কেন্দ্রে ৯০টি উত্তরপত্র ছিঁড়ে ফেলেছে উচ্ছৃঙ্খল পরীক্ষার্থীরা।
এ সময় উচ্ছৃঙ্খল পরীক্ষার্থীরা হল পরিদর্শকের দায়িত্বে থাকা কয়েকজন শিক্ষককে প্রহার ও দরজা, বেঞ্চ, সাইনবোর্ডসহ বিভিন্ন আসবাবপত্র ভাঙচুর করেছে।
পরে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। তবে ঘটনায় জড়িত কাউকে শনাক্ত বা আটক করতে পারেনি। এমনকি ক্ষতিগ্রস্ত পরীক্ষার্থীদের পরবর্তী করণীয় কী তাও তাৎক্ষণিক জানাতে পারেনি প্রশাসন।
এসএসসি পরীক্ষা শুরুর প্রথম দিন রোববার চকরিয়া সরকারি বালিকা বিদ্যালয় কেন্দ্রে পরীক্ষা শেষে খাতা জমা দেওয়ার সময় উচ্ছৃঙ্খল পরীক্ষার্থীরা এ ঘটনা ঘটায়।
এদিকে কক্সবাজার জেলা প্রশাসক মো. রুহুল আমিন বলেন, ঘটনাটি অনাকাঙ্ক্ষিত ও দুঃখজনক। মনে হচ্ছে, পরীক্ষাসংক্রান্ত বিষয় নিয়ে নয়, অন্য কোনো কারণে এ ঘটনা ঘটতে পারে। তবে তা পুরোপুরি নিশ্চিত হওয়া যাবে তদন্তের পর।
জেলা প্রশাসক আরো বলেন, ‘আমি পুরো ঘটনা সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের সচিব ও শিক্ষাবোর্ড চেয়ারম্যানসহ বিভিন্ন দাপ্তরিক কর্মকর্তাকে অবহিত করেছি। ছিঁড়ে ফেলা খাতার ব্যাপারে ঊর্ধ্বতন কর্তৃপক্ষ যে নির্দেশনা দেবেন সে অনুযায়ী পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে।’
নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজন প্রত্যক্ষদর্শী জানান, বালিকা বিদ্যালয় কেন্দ্রে ১৩টি বিদ্যালয়ের শিক্ষার্থীরা পরীক্ষায় অংশ নিলেও শুধু চকরিয়া কোরক বিদ্যাপীঠের উচ্ছৃঙ্খল গুটি কয়েক পরীক্ষার্থী ভাঙচুর, খাতা কেড়ে নিয়ে ছিঁড়ে ফেলাসহ হামলার ঘটনায় নেতৃত্ব দেয়। তবে অন্যান্য বিদ্যালয়ের পরীক্ষার্থীরা এ ঘটনার সঙ্গে সম্পৃক্ত ছিল না। এ কারণে বড় ধরনের অঘটন ঘটনার আগেই পরীক্ষার্থীরা কেন্দ্র ত্যাগ করে।
চকরিয়া থানার ওসি রণজিৎ কুমার বড়ুয়া জানান, বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক বাদী হয়ে এ ঘটনায় থানায় একটি লিখিত এজাহার দিয়েছেন। তদন্ত করে এ ঘটনায় জড়িতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।
উৎসঃ   রাইজিংবিডি


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Red Chilli Saidpur

আর্কাইভ