• শনিবার, ২৭ নভেম্বর ২০২১, ০৬:০১ অপরাহ্ন |

ঢাবিতে প্রগতিশীল ছাত্র জোটের ধর্মঘট মঙ্গলবার

Dhaka Universityসিসি ডেস্ক: ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) আগামী মঙ্গলবার ধর্মঘটের ডাক দিয়েছে প্রগতিশীল ছাত্র জোট। একই সঙ্গে সোমবার মশাল মিছিলের কর্মসূচিও ঘোষণা করা হয়েছে। রোববার ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ ধর্মঘটের ডাক দিয়েছে সংগঠনটি।

ঢাবি টেলিভিশন ও চলচ্চিত্র অধ্যয়ন বিভাগের ২০১৩-১৪ সেশনের প্রথম বর্ষের অনার্স কোর্সের এক লাখ ৩৭ হাজার টাকা টিউশন ফি ও সকল বিভাগের বিভাগ উন্নয়ন ফি প্রত্যাহার দাবিতে এ ধর্মঘটের ডাক দেয়া হয়।

সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্টের ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি রাশেদ শাহরিয়ার বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের টেলিভিশন ও চলচ্চিত্র অধ্যয়ন বিভাগের বর্ধিত ফি কমানের জন্য ওই বিভাগের চেয়ারম্যানের কাছে আবেদন জানানো হয়। এরপর একই দাবিতে বিশ্ববিদ্যালয়ের ভিসি বরাবর স্মারকলিপি দেয়া হয়। তবে এ বিষয়ে আমরা ইতিবাচক কোনো সাড়া পাইনি।

তিনি আরো বলেন, আমাদের আন্দোলন ধারাবাহিকভাবে চলবে। প্রথমে আমরা কলাভবন ও সামাজিক বিজ্ঞান অনুষদে এই আন্দোলনের সূচনা করছি। আমাদের দাবি আদায়ে আমরা আন্দোলন চালিয়ে যাব। সেই ধারাবাহিকতায় আমরা আমাদের দাবি আদায়ে কঠোর কর্মসূচিতে নামতে যাচ্ছি।

এ সময় সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সাধারণ সম্পাদক রহুল আমিন, বাংলাদেশ ছাত্র ইউনিয়নের সভাপতি মারুফ বিল্লাহ তন্ময়, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার আহ্বায়ক প্রীতিলতা ও বাংলাদেশ ছাত্র ফেডারেশনের ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সাংগঠনিক সম্পাদক সাদিক রেজা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Red Chilli Saidpur

আর্কাইভ