• রবিবার, ২৮ নভেম্বর ২০২১, ০৩:১৮ পূর্বাহ্ন |

রাবিতে সান্ধ্য কোর্সে ভর্তি সোমবার

Uniনিউজ ডেস্ক: রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) সান্ধ্য কোর্সের ভর্তির প্রক্রিয়া সোমবার থেকে শুরু হবে। বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় শিক্ষা অনুষদের অধীনে হিসাববিজ্ঞান ও তথ্যব্যবস্থা বিভাগের ২০১৪ বর্ষের মাস্টার্স পর্যায়ে জানুয়ারি-জুন ১২ ব্যাচের ভর্তি কার্যক্রম চলবে ১৬ ফেব্রুয়ারি পর্যন্ত।

গত ২ ফেব্রুয়ারি রাতে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর মুহাম্মদ মিজান উদ্দিনের সভাপতিত্বে সিন্ডিকেটের এক জরুরি বৈঠকে এ সিদ্ধান্ত নেয়া হয়।

এদিকে, বিশ্ববিদ্যালয় বন্ধের কারণে সেশনজটের আশঙ্কা করা হচ্ছে। দ্রুত বিশ্ববিদ্যালয় খুলে না দিলে সেশনজট প্রলম্বিত হবে বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নিয়ন্ত্রক আনোয়ার হোসেন।

সূত্র জানায়, বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় শিক্ষা অনুষদের অধীনে হিসাববিজ্ঞান ও তথ্যব্যবস্থা বিভাগের সান্ধ্য এমবিএ কোর্সের চারটি সেমিস্টারের পরীক্ষা চলছে। ওই বিভাগের ২০১৪ বর্ষের জানুয়ারি-জুন ১২ ব্যাচের ভর্তি কার্যক্রম শুরু হচ্ছে সোমবার।

বিভাগের সহকারী রেজিস্ট্রার আবু সামা সরকার জানান, নতুন ব্যাচের মৌখিক পরীক্ষা সোমবার সকাল ১০টায় শুরু হবে। মৌখিক পরীক্ষায় উত্তীর্ণরা ওই দিনই ভর্তি হতে পারবেন। নির্বাচনীদের উদ্বোধনী ক্লাস হবে ১৩ ফেব্রুয়ারি।

গত ৩১ জানুয়ারি ফাইন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগে নতুন ১২তম ব্যাচের উদ্বোধনী ক্লাস শুরু হওয়ার পর থেকে প্রতি শুক্র ও শনিবার বেলা তিনটা থেকে সন্ধ্যা সাড়ে পাঁচটা পর্যন্ত নিয়মিত ক্লাস হচ্ছে। আইন অনুষদের সান্ধ্যকালীন দুই বছর মেয়াদি এলএলএম কোর্সের ভর্তি কার্যক্রম চলছে।

এছাড়া সামাজিক বিজ্ঞান অনুষদের অধীনে সাতটি বিভাগে চালু করা সান্ধ্য কোর্সের ভর্তি কার্যক্রম চলছে। তবে ওই অনুষদের অধীনে ক্লাস কবে শুরু হবে তা এখনো ঠিক করা হয়নি বলে জানান অনুষদের ডিন অধ্যাপক আনসার উদ্দিন।

এর আগে ২ ফেব্রুয়ারি রাজশাহী বিশ্ববিদ্যালয় অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করে প্রশাসন। বর্ধিত ফি প্রত্যাহার ও সান্ধ্য কোর্স বন্ধের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলনে ওই দিন ছাত্রলীগ ও পুলিশের হামলার পর উদ্ভূত পরিস্থিতির কারণে বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা করা হয়।

– See more at: http://news.iportbd.com/education/2014-02-09-19-30-30-46-31686#sthash.ADszHQ0f.dpuf


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Red Chilli Saidpur

আর্কাইভ