• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৪:৪১ পূর্বাহ্ন |
শিরোনাম :
উত্তরের চার জেলার সাথে রংপুরের বাস চলাচল বন্ধ, দুর্ভোগে যাত্রীরা খানসামায় প্রাণিসম্পদ প্রদর্শনী অনুষ্ঠিত ফুলবাড়ীতে প্রাণিসম্পদ প্রদর্শনীতে ৩৯টি স্টলে উন্নত জাতের পশু-পাখি প্রদর্শন নীলফামারীতে প্রানি সম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শণী শুরু ক্ষেতলালে উপজেলা চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের মধ‍্যে হাতাহাতি  সড়ক দূর্ঘটনায় সংগীত শিল্পী পাগল হাসানসহ নিহত ২ পরীমণিকে আদালতে হাজির হতে সমন জারি দেশের সর্বোচ্চ তাপমাত্রা চুয়াডাঙ্গায়, জনজীবন বিপর্যস্ত কারারক্ষী ও নারী কয়েদির অনৈতিক সম্পর্ক: নারী হাজতিকে মারধরের অভিযোগ খানসামায় আটক ৫ জুয়াড়ির ভ্রাম্যমাণ আদালতে কারাদণ্ড 

যুগান্তরের বিরুদ্ধে বসুন্ধরা গ্রুপের মামলা

jugantorসিসি ডেস্ক: দৈনিক যুগান্তর পত্রিকার বিরুদ্ধে মানহানীর মামলা করেছে বসুন্ধরা গ্রুপ।
রোববার, গ্রুপের সিনিয়র উপব্যবস্থাপনা পরিচালক মো. বেলায়েত হোসেন মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট তসরুজ্জামানের আদালতে এ মামলাটি দায়ের করেন।
মামলায় পত্রিকাটির মালিক নুরুল ইসলাম বাবুল, সম্পাদক সালমা ইসলামসহ মোট ৫ জনকে আসামি করা হয়েছে।
উল্লেখিত আসামিদের বিরুদ্ধে গত বছরের ২৮ ও ২৯ অক্টোবর থেকে এখন পর্যন্ত বিভিন্ন মিথ্যা সংবাদ প্রকাশের অভিযোগ আনা হয়।
অভিযোগ থেকে জানা গেছে, গত বছরের ২৮ অক্টোবর নুরুল ইসলাম বাবুল, সালমা ইসলাম ও তাদের ছেলে মো. শামীম ইসলামের মালিকানাধীন দৈনিক যুগান্তর পত্রিকার প্রথম পৃষ্ঠার চার নম্বর কলামে ‘বসুন্ধরা হাতিয়ে নিয়েছে ৫০ হাজার কোটি টাকার সম্পত্তি: মন্ত্রী, সচিবের বিরুদ্ধে ৩ হাজার কোটি টাকা ঘুষ গ্রহণের অভিযোগ: দ্রুত তদন্তের দাবি করে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা’। এই শিরোনামে একটি চরম মিথ্যা, বিভ্রান্তিকর ও ভিত্তিহীন সংবাদ প্রকাশ ও প্রচার করে দেশের জনগণ ও সুশীল সমাজের নিকট বাদীর সম্মানহানী করা হয়েছে।
একইভাবে গত বছরের ২৯ অক্টোবর একই পত্রিকায় একই বিষয়ে ওইরূপ মিথ্যা, বিভ্রান্তিকর বক্তব্যদিয়ে ‘ড্যাপ, উপকমিটির জালিয়াতির ঘটনায় তোলপাড় ও বিস্ময়’ শিরোনামে আরও একটি মানহানীকর ও মিথ্যা অভিযোগ প্রচার করা হয়।
মামলার অভিযোগ থেকে আরো জানা যায়, বাদীর পক্ষ থেকে আসামিদের পত্রিকায় বসুন্ধরার বিরুদ্ধে প্রকাশিত রিপোর্টটি ভুল ছিল মর্মে একটি প্রতিবাদ ছাপানোর জন্য অনুরোধ জানানো হয়। কিন্তু আসামি প্রতিবাদপত্রটি দায়সারাভাবে প্রকাশ করেছে মর্মে মামলায় উল্লেখ করা হয়েছে।
এ মামলায় মোট ৪জনকে সাক্ষী করা হয়েছে। বিচারক মামলাটি আমলে নিয়ে রাজধানীর ভাটারা থানাকে এর তদন্ত করে প্রতিবেদন দাখিল করার জন্য নির্দেশনা দিয়েছেন।
উৎসঃ   বাংলামেইল২৪


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আর্কাইভ