• রবিবার, ০৫ ডিসেম্বর ২০২১, ০১:৫৭ পূর্বাহ্ন |

গুপ্তচর সন্দেহে নরওয়ে নাগরিকসহ আটক ৩

Hand Cupসাতক্ষীরা: সাতক্ষীরায় গুপ্তচর সন্দেহে নরওয়ে নাগরিকসহ তিনজনকে পুলিশে সোপর্দ গুপ্তচর সন্দেহে এক নরওয়ের নাগরিকসহ তিনজনকে স্থানীয় জনতা আটক করে তাদের পুলিশে সোপর্দ করেছে।

সোমবার বিকেলে সাতক্ষীরার কালীগঞ্জ উপজেলার মুকুন্দপুর চৌমুহুনী এলাকায় ভেঙে দেয়া জামায়াত-শিবিরের ব্যবসা-প্রতিষ্ঠান পরিদর্শনকালে তাদের আটক করা হয়। আটকৃতরা হলেন শিবিরকর্মী মোমিন গাইন (২৪), নরওয়ের নাগরিক এবং হিউমান রাইটস ওয়াচ এর কর্মী লিউশোভান (৪৫) ও তার সহযোগী ঢাকার গাজীপুরের আব্দুস সেলিম (৪০)।

কালীগঞ্জ উপজেলার মুকুন্দ মধুসুধনপুর গ্রামের কয়েকজন জানান, সোমবার বিকেলে নরওয়ের নাগরিক লিউশোভান, আব্দুস সেলিম ও শিবিরকর্মী মোমিন মানবাধিকার কর্মী পরিচয়ে মুকুন্দপুর চৌমুহুনী এলাকার আওয়ামী লীগ নেতা মোসলেম আলী হত্যা মামলার আসামি ও জামায়াতকর্মী রুহুল আমীন, পলাতক জামায়াত নেতা আব্দুল কুদ্দুসের বাড়িসহ কয়েকজন জামায়াত-শিবিরের নেতা-কর্মীর বাড়িতে যায়।

এ সময় তারা ক্ষুব্ধ জনতার ভেঙে দেয়া জামায়াত-শিবিরের নেতা-কর্মীদের ব্যবসা-প্রতিষ্ঠান পরিদর্শন করেন। বিকাল ৪টার দিকে তারা জামায়াত নেতা আব্দুল কুদ্দুসের পরিচালনাধীন আহছানিয়া ফার্মেসীতে যেয়ে জামায়াতকর্মী সাইফুলকে খুঁজতে থাকে। এক পর্যায়ে এসব লোক মানবাধিকার কর্মীর নামে গুপ্তচর হতে পারে এমন আশঙ্কায় তাদের আটক করে পুলিশে সোপর্দ করা হয়।

কালীগঞ্জ থানার ওসি গোলাম হোসেন জানান, লিউশোভান নিজেকে আমেরিকাভিত্তিক হিউমান রাইটস ওয়াচের কর্মী, দোভাষী সেলিম ও ছাত্রশিবির কর্মী মোমিন তাদের স্থানীয় পথপ্রদর্শক বলে দাবি করেছে। জনতা গুপ্তচর হিসেবে তাদের আটক করায় পুলিশ তাদের সোমবার বিকেলে উদ্ধার করে থানায় নিয়ে আসা হয়।

রাত সাড়ে ৭টা পর্যন্ত নরওয়ের নাগরিকের পাসপোর্ট যাচাই ও তাদের উদ্দেশ্য সম্পর্কে সাতক্ষীরা পুলিশ সুপারের কার্যালয়ে জিজ্ঞাসাবাদ করা হয়। তবে সদর উপজেলার আগরদাঁড়িতে অবস্থান করা শিবিরকর্মী মোমিনকে থানায় আটক রেখে জিজ্ঞাসাবাদ করা হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Red Chilli Saidpur

আর্কাইভ