• শনিবার, ২৭ নভেম্বর ২০২১, ০৫:২২ অপরাহ্ন |

চিরিরবন্দরে বিদ্যুতের লোড শেডিংয়ে পরীক্ষার্থীরা বিপাকে

LoadSedingচিরিরবন্দর (দিনাজপুর) প্রতিনিধি: দিনাজপুরের চিরিরবন্দর উপজেলায় পল্লী বিদ্যুতের পরিস্থিতি চরম অবনতিতে কৃষক, আবাসিক ও বাণিজ্যিক বিদ্যুৎ গ্রাহক এবং চলতি এসএসসি ও সমমানের পরীক্ষার্থীরা বিপাকে পড়েছে। বিদ্যুতের ঘনঘন লোড-শেডিং, লো-ভোল্টেস এর কারণে ক্ষতিগ্রস্থ হচ্ছে কয়েক হাজার কৃষক সেই সাথে বোরো উৎপাদন ও মারাতœক ব্যাহত হওয়ার আশঙ্কা দেখা দিয়েছে।
প্রাপ্ত তথ্যে জানা গেছে, দিনাজপুর পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর আওতায় চিরিরবন্দর উপজেলায় এখন পুরোদমে চলছে বোরো মৌসুম। এ বোরো উৎপাদনে জমিতে পানি সেচ অন্যতম। জমিতে পানি সেচের জন্য কৃষকরা ব্যবহার করছে ডিজেল ও বিদ্যুৎ চালিত অগভীর ও গভীর নলকুপ।
জানুয়ারী থেকে ১৮ হাজার ৩৫০ হেক্টর জমিতে বোরো চাষের লক্ষ্যমাত্রা নিয়ে জমি তৈরি ও ধান রোপনে ব্যস্ত সময় কাটাচ্ছে উপজেলার কৃষকেরা। বোরো উৎপাদনের লক্ষ্যে জমি রোপন কাজ শুরু করলেও প্রায় সাড়ে তিন হাজার সেচ পাম্প মালিক বিদ্যুতাভাবে জমিতে পর্যাপ্ত সেচ প্রয়োগ করতে পারছে না। এ এলাকায় সঠিক ভাবে বিদ্যুৎ মিলছে না। হাট-বাজার গুলোতে সন্ধ্যা হলে ভূতুরে অবস্থা বিরাজ করছে। চলতি এসএসসি ও সমমানের পরীক্ষার্থীরা তাদের রুটিন অনুযায়ী পড়াশুনা করতে পারছেন না। এ নিয়ে কৃষক, ব্যবসায়ীরা, পরীক্ষার্থী উদ্বিগ্ন ও দুঃশ্চিন্তা গ্রস্থ হয়ে পড়েছে। বিদ্যুতের চরম লোড-শেডিংয়ের কারনে কৃষকরা সফল বোরো উৎপাদন করতে পারবে কিনা এ নিয়ে সন্দিহান রয়েছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Red Chilli Saidpur

আর্কাইভ