• বৃহস্পতিবার, ০২ ডিসেম্বর ২০২১, ০১:২২ পূর্বাহ্ন |

২৫ ফেব্রুয়ারিকে শহীদ সেনা দিবস ঘোষণার দাবি

bdrঢাকা: ২৫ ফেব্রুয়ারিকে শহীদ সেনা দিবস ঘোষণা করার দাবি জানিয়েছেন বাংলাদেশ কল্যাণ পার্টির চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) সৈয়দ মুহাম্মদ ইব্রাহিম বীর প্রতীক।
সোমবার সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে ‘বিডিআর বিদ্রোহ ট্রাজেডি, ২৫ ফেব্রুয়ারি জাতীয় শোক দিবস পালন ও শহীদ সেনা দিবস ঘোষণা’র দাবিতে বাংলাদেশ কল্যাণ পার্টি আয়োজিত মানববন্ধনে তিনি এ দাবি জানান।
মেজর জেনারেল (অব.) সৈয়দ ইব্রাহিম বলেন, ২০০৯ সালে ২৫ বিডিআর বিদ্রোহের মাধ্যমে যে নাটক মঞ্চস্থ হয়েছিল- তা দেশের সার্বভৌমত্বের উপর চরম আঘাত। স্বাধীনতার পরপরই বাংলাদেশকে অকার্যকর ও ব্যর্থ রাষ্ট্র করার যে চক্রান্ত হয়ে আসছিল ২৫ ফেব্রুয়ারি সেই চক্রান্তেরই নগ্ন বহিঃপ্রকাশ।
মানববন্ধনে বক্তারা বলেন, সাম্রাজ্যবাদের নীল নকশার অংশ হিসেবেই বিডিআর বিদ্রোহের নাটক করা হয়েছে। সেদিন ৫৭ জন মেধাবী সেনা অফিসারের প্রাণ নিয়েছিল হায়েনারা।
তারা বলেন, বিডিআর বিদ্রোহের হত্যাকারীদের বিচার হয়েছে; কিন্তু এর পরিকল্পনাকারীদের বিচার হয়নি। এর পরিকল্পনাকারীদেরও বিচারের আওতায় আনার দাবি জানান বক্তারা।
মানববন্ধনে ছিলেন- বাংলাদেশ ন্যাপের চেয়ারম্যান জেবেল রহমান গানি ,স্বাধীনতা ফোরামের সভাপতি আবু নাসের মুহাম্মাদ রহমতউল্লাহ, কল্যাণ পার্টির ভাইস চেয়ারম্যন কর্নেল (অব.) এ এফ এম নুরুদ্দিন, ন্যাপ মহাসচিব গোলাম মোস্তফা ভূইয়া, ডিএল’র সাধারণ সম্পাদক সাইফুদ্দিন আহমেদ মনি প্রমুখ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Red Chilli Saidpur

আর্কাইভ