• শনিবার, ০৪ ডিসেম্বর ২০২১, ০৮:০৬ পূর্বাহ্ন |

নির্বাচনী এলাকাগুলোতে যান চলাচল বন্ধে ইসির চিঠি

ECঢাকা: চতুর্থ উপজেলা পরিষদ নির্বাচনে সুষ্ঠু পরিবেশ নিশ্চিতের স্বার্থে সংশ্লিষ্ট নির্বাচনি এলাকাগুলোতে যান চলাচল বন্ধের জন্য দুই মন্ত্রণালয়কে নির্দেশ দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)।

সোমবার ইসির সহকারী সচিব মোহাম্মদ আশফাকুর রহমান স্বাক্ষরিত এক চিঠিতে নৌ-পরিবহন মন্ত্রণালয় ও সড়ক বিভাগে এ নির্দেশনা দেওয়া হয়েছে।

চিঠিতে বলা হয়েছে, চতুর্থ উপজেলা নির্বাচনের তিন দফার তফসিল এরই মধ্যে ঘোষণা করা হয়েছে। সংশ্লিষ্ট নির্বাচনি এলাকাগুলোতে ভোটের দিন, তার আগে ও পরে লঞ্চ, স্পিডবোট এবং ইঞ্জিনচালিত যেকোনো নৌযান চলাচলে নিষেধাজ্ঞা প্রয়োজন। তাই ভোট গ্রহণের আগের রাত ১২টা থেকে ভোট গ্রহণের দিন মধ্যরাত ১২টা পর্যন্ত যান চলাচলে বন্ধের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নিতে হবে।

এ ছাড়া সড়ক বিভাগে পাঠানো অন্য একটি চিঠিতে একই সময় ভোটার এলাকাগুলোতে বেবি ট্যাক্সি বা অটোরিকশা বা ইজিবাইক, ট্যাক্সি ক্যাব, মাইক্রোবাস, জিপ, পিকআপ, কার, বাস, ট্রাক ও টেম্পু চলাচলে নিষেধাজ্ঞার জন্য ব্যবস্থা নিতে বলা হয়েছে।

এদিকে উপজেলা নির্বাচনের জন্য সংশ্লিষ্ট এলাকায় ভোটের দিন সাধারণ ছুটি ঘোষণা করতেও জনপ্রশাসন মন্ত্রণালয়কে নির্দেশ দিয়েছে ইসি।

চতুর্থ উপজেলা নির্বাচনে প্রথম ধাপে ৯৭ উপজেলায় ভোট হবে আগামী ১৯ ফেব্রুয়ারি, দ্বিতীয় ধাপে ১১৬ উপজেলায় ২৭ ফেব্রুয়ারি ও তৃতীয় ধাপে ৮৩টি উপজেলায় ভোটগ্রহণ হবে আগামী ১৫ মার্চ। এছাড়া কক্সবাজারের মহেশপুর উপজেলায় ভোট হবে আগামী ১ মার্চ।

দেশের ৪৮৭ টি উপজেলার মধ্যে অবশিষ্টগুলোতে ভোট মার্চেই। চতুর্থ ধাপে নির্বাচনের তফসিল এ সপ্তাহে আর পঞ্চম ধাপে পরবর্তীতে তফসিল ঘোষণা করা হবে বলে জানিয়েছে ইসির নির্বাচন ব্যবস্থাপনা শাখা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Red Chilli Saidpur

আর্কাইভ