• বৃহস্পতিবার, ০২ ডিসেম্বর ২০২১, ০৭:৩৫ পূর্বাহ্ন |

জেনে নিন আপনি কোন ধরণের মানুষ ?

Life (2)সিসি ডেস্ক: পৃথিবীতে একেকজন মানুষের মনমানসিকতা একেক ধরনের। প্রত্যেকেরই রয়েছে নিজস্ব ভিন্ন ভিন্ন জগৎ এবং প্রত্যেকটি মানুষের পছন্দ ও নিজস্ব চিন্তাভাবনা আলাদা। একেক ধরনের মানুষ একেক ধরণের ব্যক্তিত্বের অধিকারী হয়। কেউ কেউ নিজেকে নিজের ভেতরে গুটিয়ে রাখতে পছন্দ করেন তো কেউ নিজেকে বিলিয়ে দেন সবার মাঝে।

ব্যক্তিত্বের সব কিছুই যে মানুষ প্রকাশ করে কিংবা প্রকাশিত হয় তা নয়। ক্ষেত্র বিশেষে একই মানুষের আচার আচরণ ভিন্ন হয়। এমন নানান ধরণের আচার আচরনের সংমিশ্রণে নিজেকে খুঁজে পেয়ে মানুষ হারিয়ে ফেলেন তার নিজের আসল মানসিকতা, নিজের ভেতরের চিন্তা ভাবনা। তাই আজকে আপনাদের জন্য রইল নিজের আসল ব্যক্তিত্বকে আবিষ্কার করার একটি সুযোগ। নিজের পছন্দের ছবি থেকে জেনে নিন আপনার ভেতরের সুপ্ত মানুষটিকে।

ছবিটি লক্ষ্য করুন

পাশের ছবিটি ভালো করে লক্ষ্য করুন। এই ছবিতে রয়েছে ১০ টি রঙের আলাদা আলাদা ধরনের দরজার ছবি। ছবিটি প্রথম দেখায় আপনার পছন্দের রঙ এবং ধরণটি বেছে নিন। বেশি সময় নেবেন না বা চিন্তা করবেন না। যে কোনো ১ টি ছবি নির্বাচন করে নিন মনে মনে। এরপর দেখুন আপনার নির্ধারণকৃত ছবিটি আপনার সুপ্ত ব্যক্তিত্ব সম্পর্কে কি বলে।

১ নং ছবির জন্যঃ

আপনি খুব অল্পতে খুশি হওয়া মানুষ। আপনার সুখের জন্য কোন বিশেষ কিছুর প্রয়োজন হয় না। আপনি সাধারণ জীবনযাপন পছন্দ করেন। আপনি ঘুরে বেড়াতে বেশ পছন্দ করেন। অন্য দেশের, সংস্কৃতির মানুষ দেখতে আপনার বেশ ভালো লাগে। আপনি যাকে ভালোবাসেন তাকে মন থেকে ভালোবাসেন। আপনার আত্মসম্মানবোধ অনেক বেশি। কিন্তু মনে রাখবেন, মাঝে মাঝে কারও সাহায্য চাওয়া স্বাভাবিক, এতে নিজেকে ছোট করা হয় না।

২ নং ছবির জন্যঃ

আপনি খুবই ক্যারিয়ার সচেতন একজন মানুষ। আপনি আপানার লক্ষ্যে পৌঁছানোর জন্য দৃঢ় প্রতিজ্ঞ। তবে আপনি লক্ষ্যে পৌঁছানোর জন্য কোন ভুল কাজ করবেন না। কারন আপনি অনেক আদর্শবান মানুষ। আপনি আপনার লক্ষ্য নিয়ে অনেক বেশিমাত্রায় ব্যস্ত যা আপনার জীবনের সুখ কেড়ে নিচ্ছে। আপনি এ সম্পর্কে মাঝে মাঝে চিন্তা করেন কিন্তু কোন সমাধান খুঁজে পান না। নিজেকে একটুক্ষণ ব্যস্ততা থেকে ছুটি দিয়ে নিজের পৃথিবীটা একটু গুছিয়ে নিন। সকল সমস্যার সমাধান হবে।

৩ নং ছবির জন্যঃ

আপনি সকলের কাছেই একজন কৌতূহলের পাত্র। কারন আপনি প্রতিনিয়ত নিজের ভিন্ন ভিন্ন রূপ দিয়ে সকলকে আকৃষ্ট করতে পারেন। আপনার ব্যক্তিত্বের ভিন্নতার জন্য সকলের কাছে আকর্ষণীয় হলেও আপনার আপন মানুষজনের কাছে আপনি এখনও রহস্য। এ কারনে আপনার আপনজন আপনার সাথে থাকতে পারেন না। নিজেকে একটু উন্মুক্ত করুন, অন্তত আপন মানুষের কাছে।

৪ নং ছবির জন্যঃ

আপনি অনেক নাটুকে একজন মানুষ। আপনি নিজের জগতটাকে নাটকের মত করে চিন্তা করেন। আপনি সকলের সাথেই বেশ ভালো বন্ধুত্বপূর্ণ সম্পর্কে জড়াতে পারেন। কিন্তু কারো কাছেই নিজের ভেতরের চিন্তা ভাবনাকে প্রকাশ করেতে পারেন না। তাই আপনি মনে মনে ভাবেন আপনাকে বুঝতে পারে পৃথিবীতে এমন কেউ নেই। ঘটনাটি তেমন নয়। আপনি নিজের নাটুকে জীবন থেকে একটু বের হয়ে এসে নিজেকে ভালোভাবে প্রকাশ করলেই পেতে পারেন আপনাকে বোঝার মত মানুষ।

৫ নং ছবির জন্যঃ

আপনি খুবই ব্যস্ত একজন মানুষ। আসলে আপনি নিজেকে ব্যস্ততা দিয়ে ঘিরে নিয়েছেন। প্রকৃত পক্ষে আপনি একজন প্রচণ্ড আবেগি এবং অনুভূতিশীল মানুষ। হয়তো কোনো এক সময়ে জীবনে কষ্ট পেয়েছেন বিধায় নিজেকে ব্যস্ত রেখে কষ্ট ভুলে থাকতে চান। কিন্তু এভাবে জীবনযাপন সম্ভব নয়। আপনাকে জানতে হবে কোন কাজটি আপনাকে আনন্দ দেয়। আপনি কি ভালোবাসেন। কষ্ট লুকিয়ে রেখে নিজেকে ব্যস্ত রাখা কোন কিছুর সমাধান নয়। বরং বেড়িয়ে আসুন ব্যস্ততার খোলস থেকে।

৬ নং ছবির জন্যঃ

আপনি খুবই আত্মবিশ্বাসী একজন মানুষ। নিজের সকল ব্যাপারে আপনি খুব বেশিমাত্রায় আত্মবিশ্বাসী। আপনি কোন কিছুর মোহে পড়েন না। কারন আপনি নিজের মোহ থেকেই বেরুতে পারেন না! আপনি নিজেকে নিয়ে অনেক বেশি চিন্তা করেন। আপনাকে কেমন দেখাচ্ছে, কি করলে আপনার জন্য ভালো হবে এই ধরণের চিন্তায় আপনি বেশি মগ্ন থাকেন। যদিও আপনি নিজেকে এভাবে প্রকাশ করেন না। কিন্তু ভেতরে আপনি খুবই আত্মকেন্দ্রিক ব্যক্তিত্ব সম্পন্ন একজন মানুষ।

৭ নং ছবির জন্যঃ

আপনি একজন সৎ ও সাধারণ মানুষ। আপনি নিজের দায়িত্বজ্ঞান সম্পর্কে অনেক বেশি সচেতন। আপনি মানুষকে অনেক সাহায্য সহযোগিতা করেন নিজের ক্ষতি হবার সম্ভাবনা থাকলেও। মানুষ আপনাকে একজন বিশ্বাসযোগ্য বন্ধু ভাবেন। মানুষ খুব সহজেই আপনাকে বিশ্বাস করে। এবং আপনি সেই বিশ্বাসের মর্যাদা রাখেন। আপনার চিন্তাধারা খুবই আধুনিক। কিন্তু সবার খোঁজ খবর রাখতে গিয়ে মাঝে মাঝে আপনি নিজের সাথে অন্যায় করে ফেলেন। নিজের ইচ্ছা অনিচ্ছার মূল্য না দিয়ে কষ্ট পান। সব সময় অন্যের ইচ্ছার মূল্য না দিয়ে মাঝে মাঝে নিজের ইচ্ছাকে প্রাধান্য দিন।

৮ নং ছবির জন্যঃ

আপনি একজন হাসিখুশি ও উদ্বেগহীন মানুষ। আপনি একই সাথে সেনসিটিভ ও সমঝোতায় বিশ্বাসী একজন মানুষ। আপনি খুব ভালো একজন শ্রোতা। আপনি আপনার সকল আপনজনের কাছে জনপ্রিয় এই কারণে। আপনি খুবই কম আত্মবিশ্বাসী একজন মানুষ। আপনি খুবই এলোমেলো জীবনযাপন করতে পছন্দ করেন। নিজেকে গুছিয়ে নেবার ইচ্ছা আপনার কমই আছে। অনেকেই আপনার জীবনে আসতে চান কিন্তু আপনাকে ঠিকমত বুঝতে পারে না বলে দূরে চলে যান।

৯ নং ছবির জন্যঃ

আপনাকে কোন ধরনের চিন্তা ও উদ্বেগ স্পর্শ করতে পারে না। অনেক বেশি সমস্যা ও দুশ্চিন্তাও আপনি ঝেড়ে ফেলে তা সমাধানের চেষ্টা করতে পারেন। আপনি সকলের কাছে বেশ প্রিয় একজন মানুষ কারন সকলের সমস্যা সমাধানে আপনিই প্রথমে এগিয়ে আসেন। আপনি ভবিষ্যতের চাইতে বর্তমানকে বেশি গুরুত্ব দিয়ে থাকেন। আর সেজন্যই আপনি অনেক বেশি দুশ্চিন্তামুক্ত থাকতে পারেন।

১০ নং ছবির জন্যঃ

আপনি একটু গম্ভীর থাকতে পছন্দ করেন। তবে আদতে আপনি এমনটা নন। মনে রাখবেন, আপনি কি ধরণের মানুষ তা পৃথিবীতে প্রকাশ করা কোন অপরাধ নয়। আপনি নিজের ভেতরের প্রাণবন্ত মানুষটিকে সবার সামনে আনতে পারেন। আপনি অনেক বেশি বিশ্বাসী মানুষ বলে সকলে আপনাকে অনেক সম্মান করে থাকেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Red Chilli Saidpur

আর্কাইভ