• শনিবার, ২৭ নভেম্বর ২০২১, ০৬:০২ অপরাহ্ন |

দিনাজপুর সদর উপজেলা নির্বাচনে চেয়ারম্যান পদে মনোনয়নপত্র সংগ্রহ

Mokarram Picমাহবুবুল হক খান, দিনাজপুর: দিনাজপুর সদর উপজেলা পরিষদ নির্বাচনে বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক, জেলা বিএনপির নির্বাহী কমিটির সদস্য ও বর্তমান সদর উপজেলা ভাইস চেয়ারম্যান বিশিষ্ট সমাজসেবী মোঃ মোকাররম হোসেন ও পৌর মহিলা দলের আহবায়ক ও পৌর কাউন্সিলর শাহীন সুলতানা বিউটি মনোনয়নপত্র ক্রয় করেছেন। বুধবার বেলা ১১টায় উপজেলা নির্বাচন অফিসারের কাছ থেকে তারা মনোনয়নপত্র সংগ্রহ করেন। এসময় বিএনপিসহ সকল অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।
মোকাররম হোসেন বর্তমান ভাইস চেয়ারম্যান থাকাকালিন সদর উপজেলার সাধারন মানুষের পাশে থেকে তাদের কল্যানে কাজ করে জনপ্রীয়তা অর্জন করেছেন। সাধারন মানুষের কল্যানে যে কোন সময় তাকে ডেকেছে তখনই তাকে কাছে পেয়েছে। আর সেকারনেই তিনি সকলের কাছে প্রিয় ব্যক্তি হিসাবে পরিচিতি লাভ করেছেন। মোকাররম হোসেন ভাইস চেয়ারম্যানের দায়িত্ব পালনের পাশাপাশি দলের যে কোন আন্দোলন-সংগ্রামে সব সময় মুখ্য ভুমিকা পালন করে আসছেন।
বিগত সরকার পতনের আন্দোলনে সিনিয়র অনেক নেতাকে রাজপথে দেখা না গেলেও মোকাররম হোসেনকে রাজপথে সক্রিয় দেখা গেছে। তার নেতৃত্বেই সিংহভাগ সময় আন্দোলন পরিচালিত হয়েছে। বিগত উপজেলা নির্বাচনে মোকাররম হোসেন রাজশাহী বিভাগে সর্বোচ্চো ভোটে ভাইস চেয়ারম্যান নির্বাচিত হয়েছিলেন।
এদিকে দিনাজপুর পৌরসভার কাউন্সিলর ও পৌর মহিলাদলের আহবায়িকা শাহীন সুলতানা বিউটি পৌর সভায় সংরক্ষিত আসনে নির্বাচনে বিপুল ভোটে নির্বাচিত হয়েছিলেন। পৌর কাউন্সিলর নির্বাচিত হওয়ার পর তার এলাকার ব্যাপক উন্নয়ন করেছেন এবং পৌরবাসীর মন জয় করতে সক্ষম হয়েছেন। প্রতিদিন তিনি তার তিনটি ওয়ার্ডে সকাল থেকে গভীর রাত পর্যন্ত বাড়ী বাড়ী ঘুড়ে বেরিয়ে এলাকাবাসীর খোজ খবর নিয়েছেন। এলাকাবাসীর যে কোন সমস্যায় তাকে ডাকলে যত রাতই হোক সে সেখানে গিয়ে হাজির হয়। তার কার্যক্রমে এলাকায় ব্যাপক জনপ্রীয়তা অর্জন করেছেন।
পৌর কাউন্সিলরের দায়িত্ব পালনের পাশাপাশি সক্রিয় ভাবে মহিলা দলের দায়িত্ব পালন করেছেন। সরকার পতনের আন্দোলনে বিউটি পুরো কমিটি ও ওয়ার্ড মহিলা কমিটির সদস্য নিয়ে রাজপথে আন্দোলন করেছেন। বিএনপিসহ সকল অঙ্গসংগঠনের নেতাকর্মীদেরআস্থা অর্জন করতে সক্ষম হয়েছেন। বিউটি একজন সমাজকর্মী তা তিনি তার কাজে প্রমান করেছেন। অনেক সময় অর্থ দিয়ে সহায়তা দিতে না পারলেও  শ্রম দিয়ে সহযোগিতা করেছেন। হাসপাতালসহ যে কোন এলাকাবাসী বিপদে পড়ার খবর পেলে তাৎক্ষনিক ছুটে যেতেন। দুঃস্থ মানুষের পাশে থেকে সব সময় সেবা দিয়ে যাচ্ছেন শাহীন সুলতানা বিউটি। মনোনয়ন ক্রয়ের সময় অসংখ্য মহিলা ও পুরুষ নেতাকর্মী ও সাধারন মানুষ উপস্থিত ছিলেন।
দিনাজপুর সদর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদ প্রার্থী মোঃ মোকাররম হোসেন  ও ভাইস চেয়ারম্যান পদ প্রার্থী শাহীন সুলতানা বিউটি মনোনয়নপত্র ক্রয়ের সময় উপস্তিত ছিলেন বিশিষ্ট আলেম আলহাজ্ব মাওলানা মতিউর রহমান কাসেমী, মাওঃ আব্দুল কাইয়ুম মাজাহেরী, মাওঃ এনামুল হক, মাওঃ মুফতি আসফাক হোসেন, মাওঃ ফয়জুল্লাহ, আলহাজ্ব মাহাতাব আলী খান, আলহাজ্ব মোকাররম হোসেন খান, জেলা বিএনপির দপ্তর সম্পাদক তৈমুল ইসলাম ও জেলা শ্রমিক দলের সভাপতি সাইফুর রাজ চৌধুরী, ১১নং ওয়ার্ড বিএনপি’র সভাপতি মোঃ মাহবুব আলম বাবলু, পৌর কাউন্সিলর আবু তৈয়ব আলী দুলাল, মোস্তফা কামাল মুক্তি বাবু, মোঃ মকবুল হোসেন, মোঃ মনিরুল ইসলাম বুলু, মোঃ জাহাঙ্গীর আলম, মাহমুদা খাতুন জোসনা, মহিলা নেত্রী নাজমা মসির, শামীমা রহমান ইভা, সাবেক কাউন্সিলর মনওয়ারা চৌধুরীু প্রমুখ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Red Chilli Saidpur

আর্কাইভ