• শনিবার, ০৪ ডিসেম্বর ২০২১, ০৮:০৫ পূর্বাহ্ন |

মাত্র দুই রানে হেরেছে স্বাগতিক বাংলাদেশ

cricketখেলাধুলা ডেস্ক: শেষ বল পর্যন্ত লড়াই করে হারল টাইগাররা। বুধবার চট্টগ্রামে শ্রীলংকার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচটি মাত্র দুই রানে হেরেছে স্বাগতিক বাংলাদেশ। এর আগে প্রথম ব্যাট করে ১৬৯ রানের টার্গেট ছুড়ে দেয় লংকানরা। কিন্তু জয় পেতে সফরকারীদের অপেক্ষা করতে হয়েছে ২০ ওভার পর্যন্ত। থিসারা পেরেরার শেষ ওভারের প্রথম বলটি সীমানার বাইরে পাঠান এনামুল। এরপর দ্বিতীয় বলে নেন ২ রান। তৃতীয় বলে অবশ্য ফরহাদ রেজা রান আউট হন। চতুর্থ বলে আবারো বলকে সীমানার বাইরে পাঠান এনামুল। ২ বলে দরকার ৭ রান। পঞ্চম বলটি সীমানার বাইরে পাঠালে শেষ বলে টাইগারদের প্রয়োজন ছিল তিন রান। কিন্তু ফুলটস বলটি উড়িয়ে মারতে গিয়ে উইকেট হারায় বাংলাদেশ। ৭ উইকেট হারিয়ে টার্গেটের ২ রান পেছনে এসে থামে টাইগারদের ইনিংস। উদ্বোধনী জুটিতে তামিম ইকবাল ও শামসুর রহমান ৫২ রানের দারুণ সূচনা এনে দেন। শামসুর রহমান ১৫ বলে চার বাউন্ডারিতে ২২ রান করে আউট হন। এরপর দলীয় ৬৪ রানে তামিম ইকবাল ৩০ রান করে বিদায় নিলে দ্বিতীয় উইকেট হারায় স্বাগতিকরা। ১৭ বলে দুই চার ও এক ছক্কায় ২৬ রান করে কুলাসেকারার বলে সরাসরি বোল্ড হয়ে সাজঘরে ফিরেন সাকিব আল হাসান। এরপর ১৬ রান করে নাসির আউট হন। অভিষিক্ত মিথুন আলী কোনো রান না করেই সাজঘরে ফেরত গেলে পঞ্চম উইকেট হারায় বাংলাদেশ। দলীয় রান তখন ১৩৪।

স্কোর: শ্রীলঙ্কা ২০ ওভার ১৬৮/৭ (পেরেরা ৬৪, কুলাসেকেরা ৩১, খিসারা পেরেরা অপরাজিত ১৯, চান্দিমাল ১৮, সাঙ্গাকারা ১১, ম্যাথুজ ১১, সানি ২/১৭, সাকিব ২/২৭, মাশরাফি ২/৪৩)

বাংলাদেশ ২০ ওভার ১৬৬/৭ (আনামুল ৫৮, তামিম ৩০, সাকিব ২৬, শামসুর ২২, নাসির ১৬, ফরহাদ ৭, কুলাসেকেরা ২/২৯, পেরেরা ২/৪২, মেন্ডিস ১/২৯, মালিঙ্গা ১/৩৪)


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Red Chilli Saidpur

আর্কাইভ