• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০২:১০ অপরাহ্ন |

আজ শুরু হচ্ছে দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ

bsখেলাধুলা ডেস্ক: শ্রীলঙ্কা টি-টোয়েন্টি র‌্যাঙ্কিংয়ের এক নম্বর দল। বাংলাদেশ দশ নম্বরে। র‌্যাঙ্কিংয়ের শীর্ষ এবং তলানির দিকে থাকা দুই দলের মধ্যে আজ শুরু হচ্ছে দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ।

আজ বুধবার চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে প্রথম টি-টোয়েন্টি শুরু হবে বিকেল পাঁচটায়।

এর আগে শ্রীলঙ্কার কাছে দুটি টি-টোয়েন্টি ম্যাচ খেলে দুটিতেই হেরেছে বাংলাদেশ। আগামী মাসে বাংলাদেশে টি-টোয়েন্টি বিশ্বকাপ হবে। দুই দলই তাই এই সিরিজকে টি-টোয়েন্টির সবচেয়ে বড় আসরের পোশাকি মহড়া হিসেবে হিসেবে নিয়েছে।

এমনিতে জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে বাংলাদেশের সাফল্যের হার ভালো। তবে এখানে এবারই প্রথম টি-টোয়েন্টি খেলতে যাচ্ছে তারা।

বাংলাদেশের টি-টোয়েন্টি দলের অধিনায়ক মাশরাফি বিন মুর্তজার মতে, ২০ ওভারের ক্রিকেট খুবই ‘শর্ট অ্যান্ড শার্প’।

গুরুত্বপূর্ণ সময়ে ভালো খেলতে সতীর্থদের প্রতি আহ্বান জানিয়ে দেশের অন্যতম সেরা পেসার বলেন, ব্যাটসম্যানরা অনেক রান করতে পারলে বোলারদের জন্য কাজটা সহজ হয়ে যায়। আবার বোলাররা প্রতিপক্ষকে অল্প রানে বেঁধে রাখতে পারলে ব্যাটসম্যানরা স্বস্তিতে থাকে। আমাদের প্রত্যেককেই যার-যার জায়গা থেকে অবদান রাখতে হবে। বিশেষ করে ব্যাটসম্যানদের কাছ থেকে ভালো পারফরম্যান্সের প্রত্যাশা মাশরাফির।

উদ্বোধনী ব্যাটসম্যান তামিম ইকবাল এখনো ঘাড়ের ব্যথা থেকে সেরে উঠতে পারেননি। বুধবার তার জন্য শেষ মুহূর্ত পর্যন্ত অপেক্ষা করবে বাংলাদেশ। তামিম না খেললে শামসুর রহমানের সঙ্গে উদ্বোধন করবেন এনামুল হক।

এই ম্যাচে অভিষেক হতে পারে তিন নবাগত বাঁহাতি স্পিনার আরাফাত সানি, মিডল অর্ডার ব্যাটসম্যান সাব্বির রহমান ও উইকেটরক্ষক-ব্যাটসম্যান মিঠুন আলীর। দ্বিতীয় পেসার হিসেবে খেলতে পারেন অলরাউন্ডার ফরহাদ রেজা।

শ্রীলঙ্কার টি-টোয়েন্টি অধিনায়ক দিনেশ চান্ডিমাল মঙ্গলবার সংবাদ সম্মেলনে বলছিলেন, ‘বিশ্বকাপের আগে এটা আমাদের জন্য আসলেই খুব ভালো একটা সুযোগ। বিশ্বকাপ ভেন্যুতে দুটো ম্যাচ খেলব আমরা। সুবিধাটা ভালোভাবে কাজে লাগাতে চাই।’


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আর্কাইভ