• রবিবার, ০৫ ডিসেম্বর ২০২১, ০৮:১৬ অপরাহ্ন |

অবৈধ সংসদ চেরাবালির উপর দাঁড়িয়ে- মাহবুবুর রহমান

Mahabubঢাকা: এই নির্বাচন বাতিল করে আর একটি নির্বাচন দেওয়ার জন্য সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য লে. জেনারেল (অব.) মাহবুবুর রহমান।। একই সাথে তিনি বলেন, বর্তমান সংসদ চোরাবালির উপর দাঁড়িয়ে আছে, যেকোন মুহূর্তে এই সংসদ তলিয়ে যেতে পারে। বর্তমান রাজনৈতিক সহিসংতা দূর করতে সরকারকে আবারও সংলাপ ও আলোচনায় বসার আহ্বানও জানান তিনি। বৃহস্পতিবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে সাংবিধানিক অধিকার ফোরাম আয়োজিত ‘ভোটার বিহীন নির্বাচন সুষ্ঠু গণতান্ত্রিক উত্তরণের পথ’ শীর্ষক আলোচনা সভায় তিনি এ আহ্বান জানান।
সরকারকে উদ্দেশ্য করে মাহবুবুর রহমান বলেন, সংঘাত ও সহিংতার দূর করতে আমাদেরকে আলোচনায় বসতে হবে, অন্যথায় সংঘাত আরো বৃদ্ধি পাবে। তাই এখনও সময় আছে আসুন একই সঙ্গে এক টেবিলে খোলা মন নিয়ে আলোচনায় বসি। একত্রিত হয়ে কথা বলি। কারণ আলোচনায় মধ্য দিয়ে সংঘাতের সমাধান করা হয়, সহিংসতা ও নৈরাজ্য মধ্য দিয়ে হয় না।
বর্তমান সংসদকে অবৈধ উল্লেখ করে তিনি বলেন, সরকারের মন্ত্রী, এমপিরা বলছেন ৫ বছর আগে কোন নির্বাচন নয়। কিন্তু আমি বুঝি না তারা একথা কিভাবে বলেন। কারণ এই সরকারের মন্ত্রীরা হচ্ছে অবৈধ আর তারা এসেছে অসাংবিধানিভাবে, ফলে তাদের মুখে এমন কথা মানায় না।
সরকারকে উদ্দেশ্য করে তিনি আরো বলেন, এখনও সময় আছে দেশবাসী ও আন্তর্জাতিক মহলের কথা শুনুন, দশম জাতীয় নির্বাচনকে বাতিল করে পুনরায় নিরপেক্ষ সরকারের অধীনে আর একটি নির্বাচন দিন, অন্যথায় জনগণ এর জবাব দেবে।
আয়োজক সংগঠনের সদস্য সচিব সুরঞ্জন ঘোষের সভাপতিত্বে আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন বিএনপির চেয়ারপারর্সনের উপদেষ্টা শামসুজ্জামান দুদু, নির্বাহী কমিটির সদস্য ইসমাইল হোসেন বেঙ্গল, জাতীয়তাবাদী দেশ বাঁচাও মানুষ বাঁচাও আন্দোলনের সভাপতি কে এম রকিবুল ইসলাম রিপন প্রমুখ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Red Chilli Saidpur

আর্কাইভ