• শনিবার, ০৪ ডিসেম্বর ২০২১, ০৮:০৬ পূর্বাহ্ন |

নীলফামারীতে ডিজিটাল উদ্ভাবনী মেলা শুরু

Health Picture, Nilphamari
নীলফামারী প্রতিনিধি: নীলফামারী জেলা প্রশাসনের আয়োজনে তিন দিন ব্যাপী নীলফামারীতে শুরু হয়েছে ডিজিটাল উদ্ভাবনী মেলা। বৃহস্পতিবার বিকালে জেলা শহরস্থ নতুনবাজার দ্বিমুখী উচ্চ বিদ্যালয়ে মাঠ প্রাঙ্গনে আনুষ্ঠানভাবে উদ্ধোধন করেন মাননীয় প্রধানমন্ত্রীর কার্যালয়ের একসেস টু ইনফরমেশন প্রোগ্রামের প্রকল্প পরিচালক ও প্রধানমন্ত্রীর কার্যালয়ের প্রশাসন বিভাগের মহাপরিচালক কবির বিন আনোয়ার।
তিনদিন ব্যাপী মেলার উদ্ধোধনী অনুষ্ঠানে জেলা প্রশাসক জাকীর হোসেন, পৌর মেয়র দেওয়ান কামাল আহমেদ, জেলা পরিষদের প্রশাসক এ্যাড. মমতাজুল হক এসময় উপস্থিত ছিলেন।  অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) এস,এম রফিকুন্নবী জানান, ‘জনগনের দোরগোড়ায় দ্রুত ও সহজে সরকারি সেবা পৌঁছে দেয়া ও জনগনের জীবন মান বৃদ্ধির লক্ষ্যে প্রধানমন্ত্রী কর্তৃক ঘোষিত রূপকল্প ২০২১ এর সফল বাস্তবায়নের অংশ হিসাবে সরকারি-বেসরকারি উদ্যোগে আধুনিক প্রযুক্তিগত উদ্ভাবন এবং ডিজিটাল সেবা সমুহ প্রদর্শনের আলোকে এই মেলার আয়োজন করা হয়েছে।’ মেলায় সরকারি-বেসরকারিসহ মোট ৪০টি স্টল স্থান পেয়েছে। আগামী ১৫ ফেব্র“য়ারী সন্ধ্যায় এ মেলার সমাপনী অনুষ্ঠিত হবে বলে জানান এই কর্মকর্তা।

সাংবাদিক প্রশিক্ষণ কর্মশালা
নীলফামারীতে সাংবাদিকদের নিয়ে “মানবাধিকার সাংবাদিকতা” বিষয়ক দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। কর্মশালায় প্রধান অতিথি ছিলেন নীলফামারী জেলার সহকারী তথ্য অফিসার শাহজাহান আলী। বৃহস্পতিবার সকাল ১০টার দিকে নীলফামারী এলজিইডি মিলনায়তনে প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন করেন নীলফামারী প্রেসক্লাব সভাপতি তাহমিন হক ববি।
বাংলাদেশ মানবাধিকার সাংবাদিক ফোরাম’র আয়োজনে ও বাংলাদেশ এনজিও ফাউন্ডেশনের সহযোগীতায় কর্মশালায় রিসোর্স পার্সন হিসেবে দায়িত্ব পালন করেন বিএমএসএফ’র নির্বাহী পরিচালক খায়রুজ্জামান কামাল ও মানিকগঞ্জের সরকারী কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক আব্দুল্লাহ আল মোহন।
প্রশিক্ষণ কর্মশালা শেষে অংশগ্রহণকারীদের মাঝে সনদ পত্র বিতরণ করা হয়। প্রশিক্ষণ কর্মশালায় বিভিন্ন সংবাদ মাধ্যমে কর্মরত ২০জন সাংবাদিক অংশগ্রহণ করেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Red Chilli Saidpur

আর্কাইভ