• শনিবার, ২৭ নভেম্বর ২০২১, ০৬:০৯ অপরাহ্ন |

বিকাশের সেবা বন্ধে গ্রাহক ভোগান্তি

Bikasনিউজ ডেস্ক: টানা তিনদিন ধরে মোবাইল ব্যাংকিং সেবা বন্ধ করে দিয়েছে ব্র্যাক ব্যাংকের সাবসিডিয়ারি কোম্পানি ‘বিকাশ’। এতে চরম ভোগান্তিতে পড়েছে লাখ লাখ গ্রাহক। তবে কবে নাগাদ এ সমস্যা সমাধান হবে তা সঠিকভাবে বলতে পারছে না বিকাশ কর্তৃপক্ষ।  এদিকে, মোবাইল ব্যাংকিং সেবা বন্ধ করে দিলেও গ্রাহক, এজেন্ট, বাংলাদেশ ব্যাংক কাউকেই অবহিত করেনি সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। সরেজমিনে রাজধানীর বিকাশের বেশ কিছু এজেন্টের কাছে জানতে চাইলে তারা জানান, ভাই আমরা অনেক চেষ্টার পরও টাকা পাঠাতে পারছিলাম না। বিষয়টি কর্তৃপক্ষকে জানালে তারা বলেন, নেটওয়ার্ক উন্নয়নের কাজ চলছে। সাময়িকভাবে একটু সমস্যা হবে। তবে দ্রুত ঠিক হয়ে যাবে। কিন্তু তিনদিন হয়ে গেছে তারপরও আমরা গ্রাহকদের সেবা দিতে পারছি না। কবে ঠিক হবে তাও সঠিকভাবে বলতে পারছেন না তারা।

এ প্রসঙ্গে বিকাশের প্রধান নির্বাহী কামাল কাদির বলেন, ‘প্লাটফর্ম ও নেটওয়ার্কের কারিগরি উন্নয়নের কারণে গ্রাহকরা সাময়িক ভোগান্তির শিকার হচ্ছেন। গ্রাহকরা ভোগান্তিতে পড়লেও হিসাব নিয়ে শঙ্কিত হওয়ার কোনো কারণ নেই। দ্রুত সমস্যা কাটিয়ে উঠার চেষ্টা করছি আমরা।’
কবে সমস্যার সমাধান হবে জানতে চাইলে তিনি বলেন, নির্ধারিত তারিখ বলা যাবে না। কাজ চলছে, বেশ কিছু এলাকায় এ সমস্যার সমাধান হয়েছে। আশা করি অতিদ্রুত সারাদেশে এ সেবা দিতে পারবো। কেন্দ্রীয় ব্যাংক এ বিষয়টি জানে কি না জানতে চাইলে তিনি বলেন, তাদের সঙ্গে বুধবার এবং আজ সকালেও কথা বলেছি।
এ প্রসঙ্গে বৃহস্পতিবার বেলা পৌনে ১২টায় বাংলাদেশ ব্যাংকের মুখপাত্র মু. মাহফুজুর রহমান বলেন, আমি এ বিষয়ে কিছু শুনিনি। আপনি ১ ঘণ্টা পরে ফোন দিলে বিষয়টি জানাতে পারবো।
প্রসঙ্গত, গত সোম ও মঙ্গলবার কিছু কিছু এলাকার গ্রাহক সেবা পেলেও অনেক জায়গায়ই ভোগান্তির শিকার হতে হয়। বুধবার সকাল থেকে বৃহস্পতিবার বেলা ১২টা পর্যন্ত সেবাটি একেবারেই বন্ধ হয়েছিল। এ বিষয়ে গ্রাহক, এজেন্ট, বাংলাদেশ ব্যাংক কাউকেই অবহিত করেনি বিকাশ কর্তৃপক্ষ। এর আগে গত বছরের ১৭ সেপ্টেম্বর প্রতিষ্ঠানটি নেটওয়ার্ক উন্নয়নের কারণে গ্রাহক ভোগান্তির বিষয়টি বিজ্ঞপ্তি আকারে জানিয়ে দুঃখ প্রকাশ করে।
উল্লেখ্য, ২৮টি ব্যাংককে এ সেবা চালুর অনুমতি দেওয়া হলেও ১৯টি ব্যাংক চালু করতে পেরেছে। এ সেবায় সবচেয়ে বেশি গ্রাহক ব্র্যাক ব্যাংকের সহযোগী প্রতিষ্ঠান বিকাশের। দেশে মোবাইল ব্যাংকিং সেবায় এক কোটি ৩২ লাখ গ্রাহকের মধ্যে এক কোটি সাত লাখই বিকাশের। সেবা দিতে প্রতিষ্ঠানটি এজেন্ট নিয়োগ করেছে ৮৫ হাজার। গ্রামীণফোন, রবি, বাংলালিংক ও এয়ারটেলের গ্রাহক রেজিস্ট্রেশন করে সেবাটি নিচ্ছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Red Chilli Saidpur

আর্কাইভ