• বৃহস্পতিবার, ০২ ডিসেম্বর ২০২১, ০১:২৫ পূর্বাহ্ন |

মান্দায় অপমান সহ্য করতে না পেরে…

atto hottaনওগাঁ প্রতিনিধি: নওগাঁর মান্দায় স্ত্রী ও শ্বশুর বাড়ীর লোকজনের অপমান সহ্য করতে না পেরে গ্যাসবড়ি খেয়ে আব্দুল মজিদ (৩৫) নামের এক যুবক আত্মহত্যা করেছে বলে জানা গেছে। জানা যায়, উপজেলার বিষ্ণপুর ইউনিয়নের দাসপাড়া গ্রামের আফছার আলীর পুত্র আব্দুল মজিদের সাথে পাশ্ববর্তী মহাদেবপুর উপজেলার কুঞ্জবন গ্রামের জনৈক লতিফা বেগমের বিয়ে হয়। বিয়ের পর থেকেই স্বামী-স্ত্রীর মধ্যে পারিবারিক কলহ লেগেই থাকত। এরই জের ধরে বুধবার তার স্ত্রী ও শ্বশুর বাড়ীর লোকজন তাকে নানা ভাবে মান অপমান করে। পরে বাড়ি ফিরে  ঐ দিনই কাউকে কিছু না বলে সবার অগোচরে আব্দুল মজিদ গ্যাসবড়ি খেয়ে অসুস্থ হয়ে পড়ে। বাড়ির লোকজন টের পেয়ে তাকে উদ্ধার করে  প্রথমে নওগাঁ সদর হাসপাতালে ও পরে রামেক হাসপাতালে নেয়ার  পথে সে মারা যায়। এদিকে তার জমি শ্বশুর এলাকায় কেনা হলেও তা প্রতারণা করে তার নানা শ্বশুরের নামে দলিল করে নেয়। পরে লাশের দাম মাত্র ৯০হাজার টাকায় রফা করে উভয় পক্ষ মিমাংশা করে। এ বিষয়ে মান্দা থানার অফিসার ইনচার্জ (ও,সি) আব্দুল্লাহেল বাঁকির সঙ্গে কথা বললে তিনি ঘটনার সত্যতা স্বীকার করে জানান। এঘটনায় মান্দা থানায় একটি ইউ,ডি মামলা হয়েছে। লাশ ময়না তদন্ত শেষে তার পরিবারের নিকট হস্তান্তর করা হয়েছে।

নওগাঁয় সরকারী বিশ্ববিদ্যালয় কলেজের শিক্ষার্থীদের বিদায় সম্বর্ধণা
নওগাঁ সরকারী বিশ্ববিদ্যালয় কলেজের পদার্থ বিজ্ঞান বিভাগের সম্মান ৪র্থ বর্ষ শিক্ষার্থীদের বিদায় সম্বর্ধণা অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। বুধবার কলেজ মিলনায়তনে পদার্থ বিজ্ঞান বিভাগের শিক্ষার্থীরা এর আয়োজন করে। ওই কলেজের পদার্থ বিজ্ঞান বিভাগের প্রধান প্রফেসর মোঃ আজিজুর রহমান এর সভাপতিত্বে এসময় সহযোগী অধ্যক্ষ সুবাস সিংহ, সহকারী অধ্যাপক আব্দুল মালেক, প্রভাষক এম.কে মঈন উদ্দিন ও তামিম আহমেদ, ডিমোনেষ্টেটর মাহাবুব আলম প্রমূখ উপস্থিত ছিলেন। বিদায় সম্বর্ধণা পদার্থ বিজ্ঞান বিভাগের সকল শিক্ষার্থী অংশ গ্রহন করে। পরে প্রফেসর শিক্ষার্থীদের মিষ্টি মুখ করান।

খোঁজ মিলেনি স্কুলছাত্রী শাকিলা বানুর
স্কুলছাত্রী শাকিলা বানুর দীর্ঘ ৪৭ দিনেও খোঁজ না মেলায় তার পিতা-মাতাসহ পরিবারের লোকজনরা দিশেহারা হয়ে পড়েছেন। রহস্যজনকভাবে শাকিলা বানু নিখোঁজ হওয়ার ঘটনাটি ঘটেছে গত ২৬ ডিসেম্বর মহাদেবপুর উপজেলার তেজপাইন গ্রামে। স্থানীয় সূত্রে জানা যায়, মহাদেবপুর উপজেলার ভীমপুর ইউনিয়নের তেজপাইন গ্রামের আফতাব হোসেনের কন্যা ও রসুলপুর উচ্চ-বিদ্যালয়ের অষ্টম শ্রেণীর ছাত্রী মোছা. শাকিলা বানু (১৪) গত ২৬ ডিসেম্বর বিকেলে বাড়ি থেকে রহস্যজনকভাবে নিখোঁজ হয়। অনেক খোঁজাখুঁজির পর মেয়েকে না পেয়ে শাকিলার পিতা আফতাব হোসেন গত ৩১ ডিসেম্বর থানায় একটি সাধারণ ডাইরি করেন। শাকিলার পিতা আফতাব হোসেন জানান, তার মেয়ে নিখোঁজ হওয়ার পর থেকে গ্রামের কয়েকজনের মোবাইল ফোনে ০১৭৮৭-৮৩৫০৬২ নাম্বার থেকে ফোন দিয়ে জানানো হয়, ২-১ দিনের মধ্যে শাকিলা বানু বাড়িতে ফিরবে। কিন্তু এরপরও দীর্ঘ ৪৭ দিন পেরিয়ে গেলেও অনেক খোঁজাখুঁজির পর তাকে না পেয়ে শালিকার বাবা-মাসহ পরিবারের লোকজনরা এক প্রকার অজানা আতঙ্কের মধ্যে রয়েছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Red Chilli Saidpur

আর্কাইভ