• সোমবার, ২৯ নভেম্বর ২০২১, ০২:৪২ অপরাহ্ন |

শিক্ষক নিয়োগ পরীক্ষা ১৪ মার্চ

PSCনিউজ ডেস্ক: প্রশ্ন ফাঁসে বাতিল হওয়া ১৭ জেলার সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগের লিখিত পরীক্ষা আগামী ১৪ মার্চ অনুষ্ঠিত হবে। ওইদিন সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত এই পরীক্ষা হবে। বৃহস্পতিবার প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব এস এম আশরাফুল ইসলাম এ কথা জানান।

জেলাগুলো হলো- ঢাকা, রাজশাহী, ময়মনসিংহ, নেত্রকোনা, শেরপুর, কক্সবাজার, লালমনিরহাট ও নারায়ণগঞ্জ, সাতক্ষীরা, পাবনা, ঝিনাইদহ, রাজবাড়ী, মেহেরপুর, খুলনা, সুনামগঞ্জ, মৌলভীবাজার ও হবিগঞ্জের পরীক্ষা বাতিল করা হয়। প্রশ্ন ফাঁসের প্রমাণ পাওয়ায় গত বছরের ৮ ডিসেম্বর এই ১৭ জেলার প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষা বাতিল করা হয়। শিক্ষক নিয়োগের লিখিত পরীক্ষায় সাত সেট প্রশ্নের মধ্যে ‘হোয়াংহো’ ও ‘মেসিসিপি’ সেট ফাঁস হয় বলে তদন্তে প্রমাণ মেলে।

উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরোর সাবেক মহাপরিচালক মো. আলমগীরের নেতৃত্বে গঠিত চার সদস্যের তদন্ত কমিটির প্রিতিবেদন অনুযায়ী পরীক্ষা বাতিলের সিদ্ধান্ত নেয় মন্ত্রণালয়। গত ৮ নভেম্বর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রাক-প্রাথমিক শ্রেণিতে সরকারি শিক্ষক নিয়োগে এক হাজার ৩৬২টি কেন্দ্রে লিখিত পরীক্ষা হয়। এতে নয় লাখ ৬৮ হাজার ১২৭ জন অংশ নেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Red Chilli Saidpur

আর্কাইভ