• শনিবার, ০৪ ডিসেম্বর ২০২১, ১১:০২ অপরাহ্ন |

স্থানীয় নির্বাচন দলীয়করণের ভাবনা- যোগাযোগমন্ত্রী

Kaderকুমিল্লা: যোগাযোগমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ভবিষ্যতে উন্নত বিশ্বের মতো আমাদের দেশেও স্থানীয় সরকার নির্বাচন দলীয়ভাবে করার চিন্তাভাবনা চলছে। কারণ এসব নির্বাচনে যারা নির্বাচন করেন, তারা নেপথ্যে একটা দলের সমর্থন নিয়েই নির্বাচন করেন। তিনি আরো বলেন, বিএনপি জাতীয় সংসদ নির্বাচনে না এসে আওয়ামী লীগের রাজনৈতিক কৌশলের কাছে হেরে গেছে।  বিএনপি বুঝেছে গণতান্ত্রিক প্রক্রিয়ায় থাকতে হলে নির্বাচন ছাড়া উপায় নেই।
শুক্রবার দুপুরে কুমিল্লার চান্দিনা উপজেলার কুটুম্বপুরে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের চার লেইন প্রকল্পের অগ্রগতি পরিদর্শনকালে মন্ত্রী এসব কথা বলেন। মধ্যবর্তী নির্বাচন এবং বর্তমান সংসদের মেয়াদ প্রসঙ্গে যোগাযোগমন্ত্রী বলেন ওবায়দুল কাদের বলেন, রাজনীতিতে হতাশা বলতে কিছুই নেই। বিএনপিকে তাদের ভুল থেকেই শিক্ষা নিতে হবে। আমরা পাঁচ বছরের জন্য নির্বাচিত হয়েছি। কতদিন ক্ষমতায় থাকবো তা অহংকার করে বলার কিছু নেই। মহান আল্লাহ ও জনগণ যতদিন ক্ষমতায় রাখেন ততদিন আমরা থাকবো।
ঢাকা-চট্টগ্রাম চার লেইন কাজের অগ্রগতি সম্পর্কে মন্ত্রী বলেন, দেশের  গুরুত্বপূর্ণ এ মহাসড়কের কাজ সরকার গুরুত্বের সাথেই দেখছে। কুমিল্লার দাউদকান্দি থেকে চান্দিনা পর্যন্ত ৪৫কিলোমিটার কাজ এখন দৃশ্যমান হয়েছে। এ মহাসড়কের ৪২ ভাগ কাজের অগ্রগতি হয়েছে। মাটি ভরাটের কাজ শেষ হয়েছে ৯২ ভাগ। ১৭টি সেতুর মধ্যে ১৪টি সেতুর কাজ শেষ হয়েছে। ১২৮টি কালভার্টের মধ্যে ১২৭টির কাজ শেষ হয়েছে। তিনি বলেন, বর্তমান শুকনো মৌসুমে এ মহাসড়কের কাজে ব্যাপক অগ্রগতি আসবে। দেশে রাজনৈতিক অস্থিরতার কারণে চায়না কোম্পানি কাজ বন্ধ রাখলেও এখন তারা আবার কাজ শুরু করছে। এ সময় মন্ত্রীর সঙ্গে চার লেইন প্রকল্প ও কমিল্লা সড়ক ও জনপথ বিভাগের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Red Chilli Saidpur

আর্কাইভ