• রবিবার, ০৫ ডিসেম্বর ২০২১, ০৭:৪৬ অপরাহ্ন |

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে বাংলাদেশি যুবাদের জয়

Criখেলাধুলা ডেস্ক : অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে আফগানিস্তানের করা ২১২ রানের জবাবে কোনো উইকেট না হারিয়ে জয় তুলে নিয়েছে বাংলাদেশের যুবারা। ৪৫ বল হাতে রেখেই আফগান যুবাদের হারিয়েছে ১০ উইকেটের বিশাল ব্যবধানে।
অনুর্ধ্ব-১৯ বিশ্বকাপে এর আগে সর্বশেষ ২০০৮ সালে ইংল্যান্ড অনূর্ধ্ব-১৯ দল ১০ উইকেটে বারমুডাকে হারিয়েছিল। এরপর দীর্ঘ ৬ বছর পর অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে ১০ উইকেটে জেতার কৃতিত্ব দেখায় বাংলাদেশী যুবারা।
১৯৯৮ সালের ১৪ জানুয়ারি সর্বপ্রথম ওয়েস্টইন্ডিজ অনূর্ধ্ব-১৯ দল ১০ উইকেটে জয়ের রেকর্ড গড়ে। ২৮ জানুয়ারি নিউজিল্যান্ডও ১০ উইকেটে জয় পায় জিম্বাবুয়ে অনূর্ধ্ব-১৯ দলের বিপক্ষে।
এ ছাড়া ২০০০ এবং ২০০২ সালে দক্ষিণ আফ্রিকা, ২০০৪ সালে অস্ট্রেলিয়া এবং ২০০৮ সালে ইংল্যান্ড অনূর্ধ্ব-১৯ দল দুইবার ১০ উইকেটে জয় পায়।
বাংলাদেশের এমন দাপুটে জয় তুলে নেয়ার পথে দুই উদ্বোধনী ব্যাটসম্যান দারুণ এক কৃতিত্ব দেখান। ২১৬ রানের জুটি গড়ে নতুন এক নতুন এক ইতিহাস গড়েন। ম্যাচ শেষে সাদমান ইসলাম ১২৬ রানে অপরাজিত থাকেন। আর জয়রাজ শেখ ৮১ রানে। এই রান সংগ্রহ করতে বাংলাদেশ ৪২.৩ ওভার খেলেছে।
এর আগে টস জিতে বাংলাদেশের অধিনায়ক মেহেদী হাসান বল করার সিদ্ধান্ত নেন। টস হেরে প্রথমে ব্যাট করে নির্ধারিত ৫০ ওভারে সবকটি উইকেট হারিয়ে ২১২ রান সংগ্রহ করে আফগানিস্তান।
দলের পক্ষে মোহাম্মদ মুজতবা ৪৭, হাসমতউল্লা শাইদি ৪৩ ও নাসির জামাল ৪১ রান সংগ্রহ করেন। বাংলাদেশের পক্ষে মোসাদ্দেক হোসেন ১০ ওভার বল করে মাত্র ১৯ রান দিয়ে ৩ উইকেট নেন। এ ছাড়া রাহাতুল ফেরদৌস ২টি উইকেট নেন।
শুক্রবার শ্রীলঙ্কার কাছে দ্বিতীয় এবং শেষ টি-টোয়েন্টিতে শেষ বলে হার মানার কারণে টি টোয়েন্টি র‌্যাংকিংয়ে আফগানিস্তানের কাছে র‌্যাংকিং হারায় বাংলাদেশ। ১০ নম্বর থেকে বাংলাদেশ নেমে যায় ১১ নম্বরে। আর আফগানিস্তান উঠে আসে ১০ নম্বরে।
কিন্তু শনিবার আফগানিস্তানের যুবাদের ১০ উইকেটে হারিয়ে মাটিতে নামিয়ে আনল। অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের এই আসরে ১০ উইকেটে জয়ের রেকর্ড এটাই প্রথম।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Red Chilli Saidpur

আর্কাইভ