• বৃহস্পতিবার, ০২ ডিসেম্বর ২০২১, ০১:০৮ পূর্বাহ্ন |

আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর হাতে ‘ডেথ ওয়ারেন্ট’

Rijbiঢাকা: আসন্ন উপজেলা নির্বাচনকে প্রহসনের নির্বাচনে পরিণত করতে সুপরিকল্পিতভাবে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে ষড়যন্ত্রের ‘সবুজ সংকেত’ দেওয়া হয়েছে বলে মন্তব্য করেছেন বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ।
তিনি বলেন, দেশে এখন কোনো আইনের শাসন নেই। এক ব্যক্তির ইচ্ছা বাস্তবায়নে চলছে হুকুমবাদ চর্চা। এ জন্য আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর হাতে ‘ডেথ ওয়ারেন্ট’ দেওয়া হয়েছে বলে মন্তব্য করেন তিনি।
রোববার বেলা ১১টায় নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।
রিজভী বলেন, আওয়ামী লীগের ঐতিহ্য হচ্ছে গুপ্তহত্যার রাজনীতি। তারা মুখে গণতন্ত্রের কথা বললেও প্রকৃতপক্ষে গণতন্ত্রকে হত্যা করে। ৫ জানুয়ারি ভোটারবিহীন নির্বাচনে ক্ষমতায় এসে এখন অপ্রতিরোধ্য সন্ত্রাস চালাচ্ছে।
তিনি অভিযোগ করেন, সরকারের সমর্থনপুষ্ট কিছু গণমাধ্যম বিরোধী দলের আন্দোলন দমনে ‘হেট ক্যাম্পেইন’ (ঘৃণ্য অপপ্রচার) চালাচ্ছে। অবৈধ সরকারের গুপ্ত ঘাতকরা পর্দার অন্তরালে থাকলেও জনগণের চোখ ফাঁকি দিতে পারবে না।
রিজভী বলেন, দেশব্যাপী পাইকারি হারে গ্রেফতার চলছে। খুন, গুম অব্যাহত আছে; চলছে পাশবিক বাণিজ্য।
বিএনপির যুগ্ম মহাসচিব আমানউল্লাহ আমানের জামিন বাতিল করে তাকে কারাগারে পাঠানোর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান তিনি। এ ঘটনাকে সরকারের গোপন ইচ্ছা বাস্তবায়নের প্রতিফলন বলে আখ্যা দেন রিজভী।
তিনি অভিযোগ করেন, বিরোধী দলের নেতা-কর্মীদের ওপর সরকারের জুলুম-নির্যাতনের নতুন ডাইমেনশন চালু হয়েছে। এরই অংশ হিসেবে জামিনে মুক্তি পাওয়ার পর কারা ফটক থেকে নেতা-কর্মীদের গ্রেফতার করা হচ্ছে। মুক্তি পাওয়ার পর গ্রেফতার করে নেতা-কর্মীদের কাছে মুক্তিপণ দাবি করা হচ্ছে। যারা টাকা দিতে অক্ষম তাদের কারাগারে ফেরত পাঠানো হচ্ছে।
সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ফজলুর রহমান পটল, সহ-দফতর সম্পাদক আবদুল লতিফ জনি, আসাদুল করিম শাহীন, নির্বাহী কমিটির সদস্য বেলাল হোসেন প্রমুখ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Red Chilli Saidpur

আর্কাইভ