• মঙ্গলবার, ৩০ নভেম্বর ২০২১, ০৫:৪২ অপরাহ্ন |

দিনাজপুর সদরে নির্বাচনে আ’লীগ একক প্রার্থী, বিএনপিতে ৪

ECমাহবুবুল হক খান, দিনাজপুর: আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে দিনাজপুর সদর উপজেলায় আওয়ামী লীগ একক প্রার্থী দিতে পারলেও বিএনপি একক প্রার্থী দিতে ব্যর্থ হয়েছে। সদর উপজেলায় চেয়ারম্যান পদে ৭জন প্রার্থীর মধ্যে বিএনপির ৪জন, ভাইস চেয়ারম্যান পদে ৭জনের মধ্যে বিএনপি ৩জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৫জনের মধ্যে বিএনপির ৩জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন।
দিনাজপুর সদর উপজেলায় চেয়ারম্যান পদে মনোনয়নপত্র দাখিলকারী ৫জন প্রার্থীর মধ্যে বিএনপির প্রার্থীরা হলেন জেলা বিএনপির সাধারণ সম্পাদক নাজমুর রহমান শাহ চৌধুরী (মুকুর চৌধুরী), বর্তমান উপজেলা ভাইস চেয়ারম্যান ও জেলা বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক মোঃ মোকাররম হোসেন, দিনাজপুর পৌরসভার প্যানেল ও কোতয়ালী বিএনপির সাধারণ সম্পাদক মেয়র মুরাদ আহম্মেদ, জেলা বিএনপির যুগ্ম সম্পাদক আখতারুজ্জামান জুয়েল। আ’লীগের প্রার্থী হলেন জেলা আ’লীগের সহ-সভাপতি ও সাবেক ইউপি চেয়ারম্যান বিশিষ্ট শিল্পপতি আলহাজ্ব মোঃ ফরিদুল ইসলাম, জেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক আহমদ শফি রুবেল এবং দিনাজপুর শহর জামায়াতের সাবেক আমীর ও সদর উপজেলার সাবেক চেয়ারম্যান আলহাজ্ব মাওঃ মোঃ মজিবুর রহমান।
ভাইস চেয়ারম্যান ৫জন হলেন- জেলা বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক ও জেলা ছাত্রদলের সাবেক সদস্য সচিব মাহবুবুল হক হেলাল, জেলা যুবদলের যুগ্ম সম্পাদক আব্দুল মোন্নাফ মুকুল, মোঃ নুরুল আলম সরকার নুর (জাগপা), কিশোর কুমার (আ’লীগ), এ্যাড. মোঃ মাইনুল আলম (জামায়াত), ফয়সাল ইবনে আজিজ (ছাত্রলীগ) ও বাবু আহমেদ (বিএনপি)।
মহিলা ভাইস চেয়ারম্যান ৫জন হলেন-দিনাজপুর পৌরসভার কাউন্সিলর ও পৌর মহিলাদলের আহবায়ক শাহিন সুলতানা বিউটি (বিএনপি), জেলা মহিলাদলের নেত্রী মরিয়ম হোসেন ও জেলা বিএনপির সদস্য আলহাজ্ব খালেদা পারভীন, জেলা আওয়ামী মহিলা লীঘ নেত্রী হাসমিন লুনা এবং জেলা জামায়াতের রুকন সখিনা খাতুন।
নবাবগঞ্জ উপজেলায় ২৩ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল
নবাবগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে বড় দু’দলের একাধিক প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন। এই উপজেলায় চেয়ারম্যান পদে ১১জনের মধ্যে আ’লীগের ৩জন, বিএনপির ৪জন জামায়াতের একজন ও স্বতন্ত্র ২জন।
উপজেলা চেয়ারম্যান পদে মনোনয়নপত্র জমা দিয়েছেন মোঃ আতাউর রহমান (আ’লীগ), আব্দুল মতিন (আ’লীগ), নিজামুল হাসান শিশির (ছাত্রলীগ), তরিকুল ইসলাম (বিএনপি), মকবুল হোসেন (বিএনপি), নজরুল ইসলাম ফতেহ (বিএনপি), ডা. মশিউর রহমান সন (বিএনপি), মাওঃ নূরে আলম সিদ্দিকী (জামায়াত), আব্দুর রাজ্জাক (স্বতন্ত্র) ও আলহাজ্ব আব্দুল লতিফ (স্বতন্ত্র)।
ভাইস চেয়ারম্যান ৬ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৬জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন। ভাইস চেয়ারম্যান পদে প্রার্থীরা হলেন- ডা. মোশারফ হোসেন, শাহ আলমগীর, শাহিনুর ইসলাম, খলিলুর রহমান, মাওঃ হেলাল উদ্দিন (ইসলামী আন্দোলন) ও মোঃ আব্দুল হামিদ এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৬জন প্রার্থী হলেন- শেফালী বেগম রেখা, পারুল বেগম, শিরিন আখতার, রিনা বেগম, সেলিনা খাতুন ও লিপি বেগম।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Red Chilli Saidpur

আর্কাইভ