• রবিবার, ০৫ ডিসেম্বর ২০২১, ০৭:৫০ অপরাহ্ন |

নীলফামারী জেলায় ৭৩৪ জনের বৃত্তি লাভ

nilphamari Mapনীলফামারী প্রতিনিধি: পঞ্চম শ্রেণীর বৃত্তিতে নীলফামারী জেলায় ৭৪৩জন বৃত্তি পেয়েছে। এরমধ্যে ট্যালেন্টপুলে ৩২৩জন এবং সাধারণ গ্রেডে ৪২০শিক্ষার্থী রয়েছে।
বরাবরের মত এবারো জেলার শীর্ষে রয়েছে নীলফামারী সরকারী প্রাথমিক বিদ্যালয়। প্রতিষ্ঠানটির ৩২জন শিক্ষার্থী বৃত্তির আওতায় এসেছে। এরমধ্যে ট্যালেন্টপুলে ২৯জন এবং সাধারণ গ্রেডে ৩জন বৃত্তি লাভ করে।
বিদ্যালয়টির প্রধান শিক্ষক মানিক ভুষন চক্রবর্তি জানান, ২০১৩সালের প্রাথমিক শিক্ষা সমাপণী পরীক্ষায় ১৪৭জনের মধ্যে ১১৪জন জিপিএ পাঁচ পেয়েছিল । এছাড়া ২০১২সালে প্রতিষ্ঠানটির ৩০জন শিক্ষার্থী বৃত্তির আওতায় এসেছিল বলে জানান তিনি।
জেলা প্রাথমিক শিক্ষা অফিস সুত্র জানায়, ৭৪৩জনের মধ্যে কিশোরগঞ্জ উপজেলায় ট্যালেন্টপুলে ৪২জন ও সাধারণ গ্রেডে ৩৮জন, জলঢাকা উপজেলায় ট্যালেন্টপুলে ৬২জন ও সাধারণ গ্রেডে ৮২জন, ডিমলা উপজেলায় ট্যালেন্টপুলে ৬০জন ও সাধারন গ্রেডে ৪২জন, ডোমার উপজেলায় ট্যালেন্টুপলে ৪৯জন ও সাধারণ গ্রেডে ৭৮জন, নীলফামারী সদর উপজেলায় ট্যালেন্টপুলে ৭৩জন ও সাধারণ গ্রেডে ৯৮জন এবং সৈয়দপুর উপজেলায় ট্যালেন্টপুলে ৩৭জন এবং সাধারণ গ্রেডে ৮২জন বৃত্তি পেয়েছে।
জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা সিদ্দিক মোহাম্মদ ইউসুফ রেজা জানান, ২০১২সালে ৭৩৪জন বৃত্তি পেয়েছিল এরমধ্যে ট্যালেন্টপুলে ৩০৮জন এবং সাধারণ গ্রেডে ৪২৬জন শিক্ষার্থী ছিলো। এবারে গতবারের চেয়ে ৯জন বেশি বৃত্তির আওতায় এসেছে বলে জানান তিনি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Red Chilli Saidpur

আর্কাইভ