• মঙ্গলবার, ৩০ নভেম্বর ২০২১, ০৬:৪২ অপরাহ্ন |

আরোহীসহ ইথিওপিয়ার বিমান ছিনতাই

ethiopian airlinesআন্তর্জাতিক ডেস্ক: রোমের উদ্দেশে ছেড়ে যাওয়া ২শ আরোহীসহ ইথিওপিয়ার একটি বিমান ছিনতাই হয়েছে বলে খবর পাওয়া গেছে। সোমবার সকালে বিমানটিকে জেনেভা আন্তর্জাতক বিমানবন্দরে অবতরণ করতে বাধ্য করা হয়।

তবে কে বা কারা বিমানটি ছিনতাই করেছে এবং তারা কোনো মুক্তিপণ দাবি করেছে কিনা সে ব্যাপারে তাৎক্ষণিকভাবে কোনো তথ্য জানা যায়নি।

ইথিওপীয় এয়ারলাইন্স এক বিবৃতিতে জানায়, তাদের ইটি-৭০২ ফ্লাইটটি সোমবার নির্ধারিত সময়ে ২শ আরোহী নিয়ে আদ্দিসআবাবা থেকে রোমের উদ্দেশে ছেড়ে যায়। কিন্তু এটিকে জোর করে জেনেভা বিমানবন্দরে নেয়া হয়েছে। তবে বিমানটি নিরাপদে অবতরণ করেছে। বিমানের সকল যাত্রী ও ক্রু জেনেভা বিমানবন্দরে নিরাপদে রয়েছেন বলেও বিবৃতিতে উল্লেখ করা হয়েছে।

ঘটনার সঙ্গে জড়িত এক ছিনতাইকারীকে আটক করা হয়েছে বলে সুইস পুলিশের বরাত দিয়ে জানিয়েছে বিবিসি। তবে বিমানটি ছিনতাই হয়েছে কিনা সে বিষয়ে স্পষ্ট করে কিছু বলেননি ইথিওপীয় কর্তৃপক্ষ।

ট্রিবিউট ডি জেনেভা পত্রিকাটি বলছে, সুদানের আকাশসীমা অতিক্রম করার সময় বিমানটিকে ছিনতাই করা হয়েছে। সকল যাত্রীকে পুলিশি প্রহরায় স্থানীয় সময় সকাল ৮টার দিকে বিমান থেকে নামিয়ে আনা হয়েছে।

এর আগে জেনেভা বিমানবন্দরের এক মুখপাত্র রয়টার্সকে জানিয়েছেন, সোমবার সকালে একটি ছিনতাই করা বিমান তাদের বন্দরে অবতরণ করেছে। অবতরণের আগে বিমানটি কয়েক দফা জেনেভা শহরের ওপর দিয়ে চক্কর দেয় বলেও জানা গেছে।

কী কারণে বিমানটি ছিনতাই করা হয়েছে তাৎক্ষণিকভাবে তা জানা যায়নি। তবে এক অসমর্থিত সূত্রের বরাত দিয়ে বিবিসি বলছে বেশ কয়েকজন ছিনতাইকারী এখনো বিমানটিতে অবস্থান করছে এবং তারা সুইজারল্যান্ডের কাছে রাজনৈতিক আশ্রয় চাইতে পারে বলে ধারণা করা হচ্ছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Red Chilli Saidpur

আর্কাইভ