• সোমবার, ২৯ নভেম্বর ২০২১, ০২:০৮ অপরাহ্ন |

নকল প্রসাধনী তৈরির দায়ে ৯ জনের দণ্ড

Adalotঢাকা: রাজধানীর পুরান ঢাকার চকবাজারে নকল প্রসাধন সামগ্রী তৈরির অপরাধে ৯ জনকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ডসহ নগদ অর্থ জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। সোমবার দুপুর ১টা থেকে ৩টা পর্যন্ত র‌্যাব-১০ এর ফ্লাইট লেফটেন্যান্ট কাওসার ও ম্যাজিস্ট্রেট শরীফ মোহাম্মদ ফরহাদ হোসেনের নেতৃত্বে দুটি কারখানায় অভিযান চালানো হয়।

এ সময় বিভিন্ন ব্র্যান্ডের শ্যাম্পু, ফেইসওয়াশ, নেইল পলিশসহ বিপুল পরিমাণ ভেজাল প্রসাধনী জব্দ করা হয়। এছাড়াও কারখানাগুলো সিলগালা করে দেয়া হয়েছে।

এরা হলেন, আব্দুল মালেক (৫০), শ্রমিক নুরুল (২৫), মনি (৩৮) ও সুমা (২০) সহ আরো ৫ জন। এদের মধ্যে আব্দুল মালেক একটি কারখানার মালিক।

ম্যাজিস্ট্রেট ফরহাদ হোসেন জানান, চকবাজারের বড়কাটরার ৭ নম্বর গলির দুটি ভবনে অভিযান চালানো হয়। এ সময় একটি কারখানা থেকে ৪ জন এবং অপর কারখানা থেকে ৫ জনকে আটক করা হয়। এদের মধ্যে দুই কারখানা মালিককে ৬ মাস করে কারাদণ্ড এবং অর্থ দণ্ড করা হয়েছে। আর বাকিদের শুধু অর্থ দণ্ড দেয়া হয়েছে।

তিনি জানান, বিএসটিআইয়ের অনুমোদন ছাড়াই চকবাজারের এসব কারখানায় নকল ফেয়ার অ্যান্ড ল্যাভলি, মেক্স ফেয়ারনেসসহ বিভিন্ন বিদেশি কোম্পানির ফেইসওয়াস ও ক্রিম তৈরি করা হয়। এরপর অন্য ব্যসায়ীরা তা ক্রয় করে দেশের বিভিন্ন জেলাগুলোতে পাঠিয়ে দেয়।

তিনি আরো জানান, এসব কারখানাতে বিদেশি সকল ধরনের নকল প্রসাধনী তৈরি করা হয়, যা ব্যবহারে ভোক্তাদের চর্মরোগসহ বিভিন্ন রোগ হয়ে থাকে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Red Chilli Saidpur

আর্কাইভ