• মঙ্গলবার, ০৪ অক্টোবর ২০২২, ০৪:৪৪ অপরাহ্ন |

রোকেয়া বিশ্ববিদ্যালয়ে ব্যাপক ভাঙচুর

rokaya_universityরংপুর: হল চালুর দাবিতে রংপুর বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবন ও মেডিকেল সেন্টারে ব্যাপক ভাঙচুর করেছে সাধারণ শিক্ষার্থীরা। সোমবার বিকালের দিকে এ ঘটনা ঘটে।
বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা জানায়, গত কয়েক মাস আগে বিশ্ববিদ্যালয়ে মেয়েদের একটি হল চালু করা হয়। ছেলেদের জন্য নির্মিত একটি হলটি এখনও চালু হয়নি। অথচ এর নির্মাণকাজ তিন মাস আগে শেষ হয়েছে। তাদের অভিযোগ অজ্ঞাত কারণে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ হলগুলো চালু করছে না।
এদিকে অন্য একটি সূত্রে জানা গেছে, হল চালুর দাবিতে সোমবার বিকালে সাধারণ শিক্ষার্থীদের ব্যানারে ছাত্রলীগের নেতাকর্মীরা ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল বের করে। মিছিলটি ক্যাম্পাসের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে উপাচার্যের কার্যালয়ে গিয়ে বিক্ষোভ করতে থাকে। এরপর তারা উপাচার্যের সঙ্গে দেখা করতে চাইলে উপাচার্যের ব্যক্তিগত সহকারী আলী হাসান বলেন, স্যার এখন জরুরি মিটিংয়ে রয়েছেন। এনিয়ে তার সঙ্গে কথা কাটাকাটির এক পর্যায়ে ছাত্রলীগের নেতাকর্মীরা প্রশাসনিক ভবন ও মেডিকেল সেন্টারের দরজা-জানালা, টেবিল-চেয়ার, কম্পিউটার ও প্রিন্টার ভাঙচুর করে। ঘটনার পর পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।
এ ব্যাপারে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি মেহেদি হাসান ও সাধারণ সম্পাদক মোস্তফা মাহমুদ হাসান জানান, উপাচার্যের সঙ্গে দেখা করতে না দেওয়ায় উত্তেজিত হয়ে উচ্ছৃঙ্খল শিক্ষার্থীরা ভাঙচুর চালায়। এর সঙ্গে ছাত্রলীগের কেউ জড়িত নয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ