• শনিবার, ০৪ ডিসেম্বর ২০২১, ১০:০৬ অপরাহ্ন |

রাজীব হত্যা মামলার অভিযোগপত্র গ্রহণ

Rajib Bloggerঢাকা : ব্লগার আহমেদ রাজীব হায়দার হত্যা মামলায় আটজনের অভিযোগপত্র গ্রহণ করেছেন আদালত।

একই সঙ্গে পলাতক আসামি রেদোয়ানুল আজাদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়েছে।

ঢাকা মহানগর হাকিম ছাবরিনা আলী মঙ্গলবার অভিযোগপত্র গ্রহণ করেন। একই সঙ্গে আগামী ২০ মার্চ পরোয়ানা জারি-সংক্রান্ত প্রতিবেদন দাখিলের দিন ধার্য করা হয়েছে।

আসামি রেদোয়ানুল আজাদ মামলার শুরু থেকেই পলাতক। অন্যরা কারাগারে রয়েছেন।

গত ২৯ জানুয়ারি মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি) আনসারুল্লাহ বাংলা টিমের প্রধান মুফতি মুহাম্মদ জসীম উদ্দিন রাহমানিয়া ও নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের সাত ছাত্রের বিরুদ্ধে অভিযোগপত্র দেয়।

মামলার অভিযোগপত্রভুক্ত অন্য আসামিরা হলেন নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের সাত শিক্ষার্থী ফয়সাল বিন নাঈম, মাকসুদুল হাসান, এহসান রেজা, নাঈম সিকদার, নাফিস ইমতিয়াজ, সাদমান ইয়াছির মাহমুদ ও রেদোয়ানুল আজাদ। তারা নর্থ সাউথের ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক এবং ইলেকট্রিক্যাল অ্যান্ড টেলিকমিউনিকেশন বিভাগের ছাত্র।

অভিযোগপত্রে বলা হয়, জসীমউদ্দিন রাহমানীর বই পড়ে এবং সরাসরি তার বয়ান ও খুতবা শুনে ব্লগারদের খুন করতে উদ্বুদ্ধ ও উৎসাহিত হয় ওই সাত শিক্ষার্থী। এরই ধারাবাহিকতায় ব্লগার রাজীব খুন হন। অভিযোগপত্রে রাহমানীকে রাজিব হত্যাকাণ্ডে উৎসাহদাতা হিসেবে উল্লেখ করা হয়েছে।

গত বছরের ১৫ ফেব্রুয়ারি রাতে রাজধানীর পল্লবীর পলাশনগরের নিজ বাড়ির কাছে ব্লগার রাজীবকে (৩২) চাপাতি দিয়ে কুপিয়ে হত্যা করে দুর্বৃত্তরা। এ ঘটনায় পল্লবী থানায় করা মামলার তদন্তের দায়িত্ব পায় ডিবি।

উৎস: রাইজিংবিডি


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Red Chilli Saidpur

আর্কাইভ