• রবিবার, ০৫ ডিসেম্বর ২০২১, ০৮:৩৮ অপরাহ্ন |

আমবাড়ী বেইলী ব্রীজটি একটি মৃত্যু ফাঁদ!

Baily Bridge Pic-01দিনাজপুর প্রতিনিধি: দিনাজপুর-ঢাকা মহাসড়কের চিরিরবন্দরের আমবাড়ী বেইলী ব্রীজটি এখন একটি মৃত্যুফাঁদে পরিনত হয়েছে। এই বেইলী ব্রীজ দিয়ে প্রতিদিন শতশত যানবাহন ও পথচারী জীবনের ঝুকি নিয়ে পার হচ্ছে।
এলাকাবাসি জানায়, দিনাজপুর-ঢাকা মহাসড়কের চিরিরবন্দর উপজেলার আমবাড়ীতে ছোট যমুনা নদীর উপর নির্র্মিত বেইলী ব্র্রীজটি পাকিস্থান আমলে নির্মিত হয়। ১৯৭১ সালে স্বাধীনতা যুদ্ধের সময় ব্রীজটি বোমার আঘাতে ক্ষতিগ্রস্থ হলে সেই থেকেই জ্বরাজীর্ন অবস্থায় জীবনের ঝুকি নিয়ে বিভিন্ন প্রকার যান-বাহন চলাচল করে আসছে। সর্বশেষ ১৯৮৭ সালের বন্যায় ব্রীজটি সম্পূর্ণ ভেঙ্গে পড়ে। তাৎক্ষনিকভাবে সেখানে একটি বেইলী ব্রীজ নির্মাণ করা হয়। ব্রীজটি দিনাজপুর-ঢাকা মহাসড়কে হওয়ায় প্রতিনিয়ত জীবণের ঝুকি নিয়ে শতশত বাস, ট্রাক ও অনান্য ভারী যানবাহন ও পথচারী চলাচল করছে। ফলে যেকোন সময় দুর্ঘটনা ঘটে প্রাণহানীর আশংকা রয়েছে।
ব্রীজটিতে দিনের বেলায় লাল কাপড় টাঙ্গিয়ে ও রাতের বেলায় বাতি জ্বালিয়ে যানবাহন পারাপারের কাজ চলছে। এই ব্রীজ দিয়ে পারাপার হওয়া ভুক্তভোগি জানায়, অতিসত্তর এই বেইলী ব্রীজটির পরিবর্তে এখানে একটি পুর্নাঙ্গ ব্রীজ নির্মাণের দাবী জানিয়েছেন এই পথ দিয়ে চলাচলকারী যানবাহনের সাথে সংশ্লিষ্টরা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Red Chilli Saidpur

আর্কাইভ