• মঙ্গলবার, ৩০ নভেম্বর ২০২১, ০৬:৪২ অপরাহ্ন |

বদরগঞ্জে পরীক্ষার্থীকে মধ্যযুগীয় কায়দায় নির্যাতন

Nirjatonবদরগঞ্জ (রংপুর) প্রতিনিধি: হাঁস খোয়ারে দেওয়ায় রংপুরের বদরগঞ্জে দুই এসএসসি পরীক্ষার্থীকে মধ্যযুগীয় কায়দায় নির্যাতনের অভিযোগ পাওয়া গেছে। ওই শিক্ষার্থীদের নাম রবিউল ইসলাম ও সালমান শাহ। গত মঙ্গলবার রাত সাড়ে ৮টায় আব্দুল মতিন ও তার লোকজন ওই দ্ইু শিক্ষার্থীকে বাড়ির পাশে রাস্তা থেকে ধরে নিয়ে পাশের গ্রামের একটি স্কুলের ঘরে সারারাত আটকে রেখে নির্মম নির্যাতন করে। পরে সংশ্লিষ্ট চেয়ারম্যান আজিজুল হকের সহায়তায় ও গ্রাম পুলিশের মাধ্যমে তাদেরকে ঘটনাস্থল থেকে উদ্ধার করা হয়। তাদের গুরুত্বর আহত অবস্থায় বদরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে ভর্তি করা হয়েছে। বর্তমানে দুই ছাত্র বদরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে চিকিৎসাধীন রয়েছেন। ঘটনাটি ঘটে উপজেলার দামোদরপুর ইউনিয়নের আসমতপাড়ায়। এ ঘটনায় ৯ জনের বিরুদ্ধে বদরগঞ্জ থানায় একটি অভিযোগ হয়েছে।
এলাকাবাসী সুত্রে জানা গেছে, গত এক সপ্তাহ আগে রবিউলের বাবা সাদেকুল ইসলাম বাড়ির পাশের জমিতে বোরো ধানের চারা রোপন করে। চারা রোপনের পর প্রতিবেশী আব্দুল মতিনের ১০-১২টি হাঁস রোপন করা চারা ক্ষেতের ভেতর ঢুকে চারা নষ্ট করে। এ নিয়ে আব্দুল মতিনকে বিষয়টি অবগত করা হয়। এতেও কর্ণপাত করেননি আব্দুল মতিন। ঘটনার দিন গত সোমবার আবারো হাঁসগুলো চারা নষ্ট করলে তা ধরে পাশের একটি খোয়াড়ে দেন রবিউল ও তার প্রতিবেশী ভাতিজা সালমান শাহ। এতে চরম ক্ষিপ্ত হয়ে ওঠেন মতিন। এ ঘটনার জের ধরে মতিন ও তার লোকজন গত মঙ্গলবার বাড়ির পাশে রাস্তা থেকে এসএসসি পরীক্ষার্থী রবিউল ইসলাম ও সালমান শাহকে ধরে নিয়ে গিয়ে পাশের গ্রামের একটি স্কুল ঘরে আটকে রেখে তাদেরকে মধ্যযুগীয় কায়দায় সারারাত মারপিট করে। পরে তাদের আতœীয়-স্বজনরা খবর পেয়ে তাদের উদ্ধারের চেষ্টা করে ব্যর্থ হন। এক পর্যায়ে ওই ইউনিয়নের চেয়ারম্যান আজিজুল হকের সহায়তায় রাত তিনটার সময় গ্রামপুলিশের মাধ্যমে দুই ছাত্রকে গুরুতর আহত অবস্থায় উদ্ধার করা হয়। বর্তমানে দুই ছাত্র বদরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে চিকিৎসাধীন রয়েছেন। এ ঘটনায় সালমান শাহর বাবা শফিকুল ইসলাম ওরফে ভ্যাবল আব্দুল মতিনসহ নয়জনের বিরুদ্ধে বদরগঞ্জ থানায় একটি অভিযোগ করেছেন। নির্যাতনের কথা অস্বীকার করে আব্দুল মতিন বলেন, হাঁস খোয়াড়ে দেওয়ার কারণে তাদেরকে কিছুক্ষনের জন্য আটকে রাখা হয়েছিল। মারডাং করা হয়নি।
বদরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জাহিদুর রহমান চৌধুরী বলেন, দুই ছাত্র নির্যাতনের লিখিত অভিযোগ পাওয়া গেছে। তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Red Chilli Saidpur

আর্কাইভ