• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৩:৫২ অপরাহ্ন |
শিরোনাম :
উত্তরের চার জেলার সাথে রংপুরের বাস চলাচল বন্ধ, দুর্ভোগে যাত্রীরা খানসামায় প্রাণিসম্পদ প্রদর্শনী অনুষ্ঠিত ফুলবাড়ীতে প্রাণিসম্পদ প্রদর্শনীতে ৩৯টি স্টলে উন্নত জাতের পশু-পাখি প্রদর্শন নীলফামারীতে প্রানি সম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শণী শুরু ক্ষেতলালে উপজেলা চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের মধ‍্যে হাতাহাতি  সড়ক দূর্ঘটনায় সংগীত শিল্পী পাগল হাসানসহ নিহত ২ পরীমণিকে আদালতে হাজির হতে সমন জারি দেশের সর্বোচ্চ তাপমাত্রা চুয়াডাঙ্গায়, জনজীবন বিপর্যস্ত কারারক্ষী ও নারী কয়েদির অনৈতিক সম্পর্ক: নারী হাজতিকে মারধরের অভিযোগ খানসামায় আটক ৫ জুয়াড়ির ভ্রাম্যমাণ আদালতে কারাদণ্ড 

টাঙ্গাইল-৮ আসনে আ’লীগের প্রার্থী চূড়ান্ত হয়নি

Tanggailঢাকা: টাঙ্গাইল-৮ (সখিপুর-বাসাইল) আসনের উপনির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী চূড়ান্ত হয়নি। বুধবার দলের সংসদীয় বোর্ড দলীয় মনোনয়নপ্রত্যাশী ১০ জনের সাক্ষাৎকার নিলেও প্রার্থী ঘোষণা করা হয়নি। নির্বাচনী এলাকায় জনমত যাচাই-বাছাইয়ের পরই প্রধানমন্ত্রী ও দলীয় সভাপতি শেখ হাসিনা এই আসনের দল মনোনীত প্রার্থীর নাম ঘোষণা করবেন।

এদিন সন্ধ্যায় গণভবনে শেখ হাসিনার সভাপতিত্বে অনুষ্ঠিত সংসদীয় বোর্ডের মূলতবি বৈঠকে মনোনয়নপ্রত্যাশী ১০ প্রার্থীর সাক্ষাৎকার নেওয়া হয়। তাঁরা হচ্ছেন, এই আসনের প্রয়াত এমপি শওকত মোমেন শাহজাহানের ছেলে অনুপম শাহজাহান জয়, দলের কেন্দ্রীয় উপ-কমিটির সহ-সম্পাদক প্রকৌশলী আতাউল মাহমুদ, আবদুল মালেক মিয়া, আবদুর রশিদ, অ্যাডভোকেট জোহায়েরুল ইসলাম, আবু সাইদ মিয়া, কোহিনুর হোসেন খান, অধ্যাপক রফিক-ই-রাসেল, জুয়েল সরকার এবং হাবিবুর রহমান।

সাক্ষাৎকার শেষে সংসদীয় বোর্ড সদস্যরা প্রার্থিতা চূড়ান্ত করার বিষয়ে অল্পবিস্তর আলোচনাও করেন। তবে প্রার্থী ঘোষণার দায়িত্ব শেখ হাসিনার ওপর ছেড়ে দেওয়া হলে তিনি জানান, প্রার্থিতা ঘোষণার আগে এলাকায় আরও জনমত যাচাই-বাছাই করবেন তিনি। প্রয়োজনে একটি টিমও পাঠানো হবে। যাচাই-বাছাইয়ের রিপোর্ট পাওয়ার পরই দল মনোনীত প্রার্থীর নাম ঘোষণা করা হবে।

সংসদীয় বোর্ড সদস্যদের মধ্যে সৈয়দা সাজেদা চৌধুরী, আমির হোসেন আমু, তোফায়েল আহমেদ, কাজী জাফর উল্যাহ, ওবায়দুল কাদের, অধ্যাপক ড. আলাউদ্দিন আহমেদ এবং সৈয়দ আশরাফুল ইসলাম বৈঠকে যোগ দেন।

এর আগে সোমবার অনুষ্ঠিত সংসদীয় বোর্ডের বৈঠকে ১৮ ও ১৯ ফেব্রুয়ারি টাঙ্গাইল-৮ আসনের উপনির্বাচনের দলীয় মনোনয়নপত্রের ফরম বিতরণ ও জমা গ্রহণের সিদ্ধান্ত নেয়া হয়। এই দুই দিনে মোট ১০ জন প্রার্থী মনোনয়ন ফরম সংগ্রহ করে জমা দেন।
৫ জানুয়ারির দশম জাতীয় সংসদ নির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত এমপি শওকত মোমেন শাহজাহান ২১ জানুয়ারি ইন্তেকাল করলে টাঙ্গাইল-৮ আসনটি শূন্য হয়। নির্বাচন কমিশন থেকে আগামী ২৩ মার্চ এই আসনের উপনির্বাচনের তারিখ ঘোষণা করা হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আর্কাইভ