• শনিবার, ১৬ অক্টোবর ২০২১, ১২:১৬ অপরাহ্ন |

হাতীবান্ধায় উপ-বৃত্তি’র টাকা আত্মসাৎ’র অভিযোগ

Lalmonirhatলালমনিরহাট প্রতিনিধি: লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলার ভেলাগুড়ি ইউনিয়নের জাওরানী সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মৃনাল চন্দ্র রায় ও জনতা ব্যাংক’র ফিল্ড অফিসার মতিয়ার রহমানের বিরুদ্ধে অর্ধ-লক্ষাধিক উপ-বৃত্তি’র টাকা আত্মসাৎ’র অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় ওই প্রধান শিক্ষককে বুধবার সাময়িক বরখাস্ত করেছে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর।
ভেলাগুড়ি ইউনিয়নের ৭ নং ওয়ার্ডের সদস্য আঃ ছাত্তার ও বিদ্যালয় ব্যবস্থাপনা কমিটি’র সভাপতি আঃ মোন্নাফ জানান, প্রধান শিক্ষক মৃনাল চন্দ্র রায় হাতীবান্ধা জনতা ব্যাংক’র ফিল্ড অফিসার মতিয়ার রহমানের সহযোগিতায় একটি ভুয়া মাষ্টার রোল তৈরী করেন। ওই মাষ্টার দিয়ে গত সোমবার ১৭৬ জন শিক্ষার্থীর বিপরীতে ৪৯ হাজার ৮ শত টাকা উত্তোলন করে প্রধান শিক্ষকসহ কয়েকজন ভাগাভাগি করে নেয়। বিষয়টি জানতে পেয়ে গত মঙ্গলবার ইউ-পি সদস্য আঃ ছাত্তার বিভিন্ন স্থানে অভিযোগ করেন। পরে হাতীবান্ধা উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা আব্বাস আলী সড়ে জমিনে তদন্ত করে এ ঘটনার সত্যতা পায়। বুধবার ওই প্রধান শিক্ষক মৃনাল চন্দ্র রায়কে এ ঘটনায় সাময়িক বরখাস্ত করেন জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা নবেজ উদ্দিন সরকার।  এছাড়া ওই প্রধান শিক্ষকের বিরুদ্ধে প্রাক-প্রাথমিক শ্রেণী পরিচালনার ৫ হাজার টাকা আতœসাৎরও অভিযোগ পাওয়া গেছে।
স্থানীয় লোকজন সাংবাদিক কে জানায়, প্রধান শিক্ষক মৃনাল চন্দ্র রায় বিদ্যালয়ে বরাবরে নানা  অনিয়ম করে থাকে কিন্তু মৃনাল চন্দ্র রায়  স্থানীয় আওয়ামীলীগ রাজনীতির জড়িত থাকায় ভয়ে কেউ কিছু বলতো না । প্রধান শিক্ষক মৃনাল চন্দ্র রায় জানান, ব্যাংক থেকে টাকা উত্তোলন করতে সোমবার দুপুর হওয়ায় ওই দিন টাকা বিতরণ করা সম্ভব হয়নি। পরের দিন মঙ্গলবার তা বিতরণ করতে গেলে স্থানীয় ইউ-পি সদস্য আঃ ছাত্তার তাকে বাধা দেয়। তবে বিদ্যালয় ব্যবস্থাপনা কমিটি’র সভাপতি আঃ মোন্নাফ জানান, তিনি টাকা উত্তোলনের বিষয়টি কিছুই জানেন না। এক দিন পর কয়েক জন অভিভাবক তাকে এ বিষয়ে অভিযোগ করেন।
হাতীবান্ধা জনতা ব্যাংকের ফিল্ড অফিসার মতিয়ার রহমান উপ-বৃত্তি’র টাকা আত্মসাৎ’র অভিযোগ অস্বীকার করে জানান, তিনি সম্পূর্ণ টাকা প্রধান শিক্ষককে দিয়েছেন বিতরণের জন্য।
হাতীবান্ধা উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা আব্বাস আলী জানান, ইতোমধ্যে প্রধান শিক্ষককে সাময়িক বরখাস্ত করা হয়েছে। তদন্ত করে পরবর্তীতে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Red Chilli Saidpur

আর্কাইভ