• বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ১১:৩২ অপরাহ্ন |
শিরোনাম :
ডোমারে রির্টানিং কর্মকর্তার কন্ট্রোল রুমে হামলার ঘটনায় গ্রেপ্তার ৫ অনলাইন জুয়ার কারণে অর্থ পাচার বাড়ছে: অর্থমন্ত্রী দিনাজপুরে ট্রাকের ধাক্কায় পুলিশ কর্মকর্তা নিহত সৈয়দপুরে মা হাসপাতালের নিবন্ধন না থাকায় সিলগালা হ্যাটট্রিক জয়ে সিরিজ বাংলাদেশের অনিবন্ধিত অনলাইন পোর্টাল বন্ধ করে দেওয়া হবে: তথ্য প্রতিমন্ত্রী সৈয়দপুরে অনুষ্ঠিত হলো এয়ার এ্যাস্ট্রা’র বিজনেস পার্টনার মিট নীলফামারীতে প্রত্যাগত রেমিট্যান্স যোদ্ধাদের কর্মসংস্থানে সেমিনার নীলফামারীতে প্রবীণদের স্বাস্থ্য সচেতনতামুলক মুলক আলোচনা সভা অনুষ্ঠিত স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র গঠনের দাবি: নীলফামারীতে ছাত্রলীগের পদযাত্রা ও ছাত্র সমাবেশ

চুলের মাথা ফেটে যাওয়া রোধে যা করতে পারেন

Bangla womenলাইফস্টাইল ডেস্ক: চুলের আগা ফাটা সমস্যায় ভুগে থাকেন অনেকেই। চুলের আগা ফেটে দু ভাগ হয়ে থাকে। এতে চুল দেখতে বিশ্রী দেখায়। কোন ধরণের স্টাইলই মানায় না এই ধরণের চুলে। আবার চুলের আগা ফাটে বলে চুলও বড় হয় না। কারণ আগা ফাটা থাকলে চুল বড় হওয়ার সুযোগ পায় না। অনেকেই অনেক ধরণের ট্রিটমেন্ট করেও এর সমাধান পাচ্ছেন না। নামীদামী হেয়ার প্রোডাক্টেও কাজ হচ্ছে না। কিন্তু এই চুলের আগা ফাটা সমস্যা দূর করতে পারেন ঘরে বসেই প্রাকৃতিক উপায়ে। খুব সহজে কিছু প্রাকৃতিক উপাদানের ব্যবহারে দেখে নিন চুলের আগা ফাটা থেকে মুক্তির উপায়।
তেল ম্যাসাজ করুন

চুলের আগা ফাটা রোধে সব চাইতে কার্যকরী উপায় হচ্ছে তেলের ম্যাসাজ। নারিকেল তেল, অলিভ অয়েল কিংবা বাদাম তেল চুলের জন্য অনেক ভালো একটি উপাদান। এই তিনটি তেল একসাথে মিশিয়ে কিংবা আলাদা একটি তেল চুলে ম্যাসাজ করে নিন। সারারাত রেখে সকালে শ্যাম্পু করে চুল ধুয়ে ফেলুন। সপ্তাহে ৩/৪ দিন ব্যবহারে ভালো ফল পাবেন।
ডিমের হেয়ার মাস্ক

১ টি ডিমের কুসুম, ৩ টেবিল চামচ অলিভ অয়েল এবং ১ টেবিল চামচ মধু মিশিয়ে চুলে লাগান। একটি শাওয়ার ক্যাপ কিংবা কাপড় দিয়ে চুল ঢেকে রাখুন ৩০ মিনিট। এরপর মৃদু শ্যাম্পু করে চুল ধুয়ে ফেলুন। সপ্তাহে ২/৩ দিন ব্যবহার করুন এই মাস্ক। চুলে আগা ফাটা দূর হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আর্কাইভ