• সোমবার, ২৫ অক্টোবর ২০২১, ০৬:৫২ পূর্বাহ্ন |

তৃণমূল চাঙ্গা করতে মাঠে নামছেন খালেদা

khalada_zia_
নিউজ ডেস্ক: দল পুনর্গঠন ও তৃণমূল নেতাকর্মীদের উজ্জীবিত করতে এবার মাঠে নামছেন বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া। গণতন্ত্র ও জনগণের ভোটাধিকার পুনরুদ্ধারের চূড়ান্ত আন্দোলনের পূর্ব প্রস্তুতির অংশ হিসেবেই তার এবারের মাঠে নামা।
এরই ধারাবাহিকতায় সারাদেশে সফরের কর্মসূচি হাতে নিয়েছেন তিনবারের সাবেক এই প্রধানমন্ত্রী। মাঠ পর্যায়ের নেতাকর্মীদের চাঙ্গা করতে বিএনপি চেয়ারপারসন নিজেই দেশের গুরুত্বপূর্ণ কয়েকটি জেলা সফরের সিদ্ধান্ত নিয়েছেন।
উপজেলা নির্বাচনের ফলাফল নিজেদের পক্ষে টানতেও বিএনপি নেত্রীর এই সফরকে কাজে লাগাতে চায় বিরোধী জোটের স্থানীয় নেতাকর্মীরা।
দলের চেয়ারপারসনের সফর বিষয়ে বিএনপির প্রচার সম্পাদক ও সাবেক বিরোধী দলের চীপ হুইপ জয়নাল আবদীন ফারুক টাইম নিউজকে বলেন, বিগত দিনে সরকার বিরোধী আন্দোলনে তৃণমুলের ভুমিকাকে উৎসাহিত করতে এবং আগামী দিনে দলের অবস্থান আরো সুসংহত করতে তার এই সফরের মূল লক্ষ্য।
তিনি আরো বলেন, এই সফরের সময় বেগম জিয়ার আহ্বানে বিগত দিনে গণতান্ত্রিক আন্দোলনে নিহত হয়েছেন এসব নেতাকর্মীদের পরিবারের সদস্যদেরকে তিনি সমবেদনা জানাবেন।
দলীয় সূত্রে জানা গেছে ঢাকার অদূরে রাজবাড়ি জেলা সফরের মধ্য দিয়েই তিনি এই সফর শুরু করতে যাচ্ছেন।সারা দেশে সাংগঠনিক সফরের অংশ হিসেবে তিনি রাজবাড়ি সফর করবেন।
সবকিছু ঠিক থাকলে আগামী ১ মার্চ শনিবার রাজবাড়ির শহীদ খুশি রেলওয়ে ময়দান মাঠে ১৯ দলীয় জোটের উদ্যেগে আয়োজিত সমাবেশে বক্তব্য রাখবেন।
এর আগে ২০১৩ সালে একাধিকবার সফরসূচি ঘোষণা করেও পরে তা স্থগিত করতে হয়। অবশেষে ৫ম বারের মতো তারিখ নির্ধারিত হয়েছে নতুন সফরের। রাজবাড়িতে তার সমাবেশ ও সফর সফল করতে ইতোমধ্যে প্রস্তুতি শুরু করেছে স্থানীয় ১৯ দলীয় জোটসহ বিএনপি ও অঙ্গ সংগঠন।
তবে দলীয় অপর একটি সূত্রে জানা গেছে রাজবাড়ি জেলা সফরের পরপরই চট্টগ্রাম ও বরিশাল বিভাগের কয়েকটি জেলায় তিনি সফর করবেন। কেননা ৫ জানুয়ারি নির্বাচনের আগে দেশের অন্যান্য বিভাগে খালেদা জিয়ার সমাবেশ অনুষ্ঠিত হলেও চট্টগ্রাম ও বরিশাল বিভাগে তিনি সফর করতে পারেননি।
সে বিষয়টি মাথায় রেখেই বিএনপি চেয়ারপারসনের সফরসূচি চূড়ান্ত করা হবে।
এছাড়াও নির্বাচনের পরে যৌথবাহিনীর অভিযানে বেশ কয়টি জেলায় ১৯ দলের নেতাকর্মীদের হত্যা, তাদের বাড়িঘর ও ব্যবসা প্রতিষ্ঠানে হামলার করা হয়েছে।
বেগম খালেদা জিয়ার আগামী সফরে এসব জেলাগুলোকে অগ্রাধিকার তালিকায় রাখা হবে। এর মধ্যে সারা দেশে বৃহত্তর ১৯ জেলায় সফরের প্রস্তুতি নিতে সংশ্লিষ্টদের অনেক আগেই বলা হয়েছে। প্রথম দিকে সাতক্ষীরা, যশোর, ময়মনসিংহ, রাজবাড়ী, ঠাকুরগাঁও, নাটোর নোয়াখালী, লক্ষীপুর, চাঁদপুরে যাওয়ার বিষয়টিও প্রায় চূড়ান্ত।
খালেদা জিয়ার ১ মার্চের জনসভার বিষয়ে রাজবাড়ি জেলা বিএনপির সভাপতি আলী নেওয়াজ মাহমুদ খৈয়ম টাইম নিউজকে বলেন, বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া দেশব্যাপী সফরের অংশ হিসেবে ১মার্চ রাজবাড়ি আসছেন এটি রাজবাড়ি জেলার মানুষের জন্য অত্যন্ত আনন্দের। বিএনপিসহ ১৯ দলীয় জোটের নেতাকর্মীরাও উজ্জীবিত।
আমরা চেষ্টা করব যেন এই জনসভা সমাবেশে রূপ লাভ করে। দেশনেত্রীর আগমনের কথা শুনে সাধারণ মানুষের সাড়া দেখে আমরা সেটিই আশা করছি।
উৎসঃ   টাইমনিউজবিডি


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Red Chilli Saidpur

আর্কাইভ