• শনিবার, ১৬ অক্টোবর ২০২১, ১২:২৯ অপরাহ্ন |

আমার পাসপোর্ট আটকে দেয়া হয়েছে

গোলাম মাওলা রনি:

Roniএই মাত্র জানতে পারলাম আমার পাসপোর্ট আটকে দেয়া হয়েছে। এম.পি থাকাকালীন সময়ে রাষ্ট্র আমাকে লাল পাসপোর্ট দিয়েছিলো। এম.পি গিরির মেয়াদ শেষ হবার ২/১ দিন পর আমি নিয়ম মোতাবেক পররাষ্ট্র মন্ত্রনালয়ে সেই পাসপোর্ট জমা দিয়ে নতুন পাসপোর্টের জন্য দরখাস্ত করেছিলাম।

দিন পনের আগে হঠাৎ করেই অফিসে এস, বির একজন দারোগা এলেন। আমার চৌদ্দ গোষ্ঠীর খোঁজ খবর নিলেন। অনেক কাগজপত্র চাইলেন। আমি সবকিছু তাকে দিলাম। তিনি আশ্বস্ত করলেন- চিন্তা করবেন না সময় মতো সবকিছু হয়ে যাবে। আমি নাকে তেল দিয়ে ঘুমাতে লাগলাম।

আমার পাসপোর্ট ডেলিভারী দেবার তারিখ ছিলো ১৮ই ফেব্রুয়ারী। কথা ছিলো এস.এম.এস দিয়ে জানানো হবে। কোন এস.এম.এস এলো না। আমি ফোন করলাম, উনারা জানালেন এস.বি রিপোর্ট আসেনি। আমি এস.বি অফিসে খোঁজ নিলাম। তারা বললো- সব রিপোর্ট সময়মতো পাঠানো হয়েছে পাসপোর্ট অফিসে।

আজ রোববার পাসপোর্ট অফিসে লোক পাঠিয়ে জানলাম আমার পাসপোর্ট আটকে দেয়া হয়েছে। স্বরাষ্ট্র মন্ত্রনালয়ের বিশেষ অনুমোদন লাগবে। অথবা হাই কোর্টের রায়।

আমি আওয়ামীলীগ করি। বহু বছর পুলিশের লাঠি গুতা খেয়েছি- তাই অনুভূতি ভোতা হয়ে গিয়েছে। বিশ্বাস করুন- আমি অপমানিত হইনি। বরং শুকরিয়া আদায় করছি এই বলে যে- এখনো পাসপোর্ট অফিসের লোকজন এসে আমাকে জুতা পেটা করে জিজ্ঞাসা করেনি – এই ব্যাটা এতদিন তুই কি করে পাসপোর্ট ব্যবহার করলি ! উৎস: ফেইসবুক


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Red Chilli Saidpur

আর্কাইভ