• শনিবার, ১৬ অক্টোবর ২০২১, ১১:২৩ পূর্বাহ্ন |

কাঠগড়া থেকে ৪ আসামির পলায়ন

ju-0220140223153659ঢাকা: আদালত থেকে পালিয়েছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ছাত্র জুবায়ের হত্যা মামলার ৪ আসামি । জামিন বাতিলের আদেশের পরই তারা কাঠগড়া থেকে পালায়। পলাতক ৪ আসামি হলো- আশিকুর রহমান, খান মোহাম্মদ ওরফে রইস, মাহবুব আকরাম ও ইশতিয়াক।

রোববার দ্রুত বিচার ট্রাইব্যুনাল-৪-এ এই মামলার সাক্ষ্যগ্রহণ ও ছয় আসামির জামিন বাতিলের বিষয়ে আদেশের দিন ধার্য ছিল। বিচারক এ বি এম নিজামুল হক আসামিদের জামিন বাতিলের আদেশ দেওয়ার পর আদালতে উপস্থিত ওই চার আসামি কাঠগড়া থেকে পালায়।

ছয় আসামির মধ্যে অন্য দুই আসামি রাশেদুল ইসলাম ও জাহেদুল খানের পক্ষে সময়ের আবেদন করা হলে আদালত তা নাকচ করে তাদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন। এ মামলার অন্য সাত আসামি জামিনে রয়েছে।

এদিকে আসামি পালানোর পর স্বরাস্ট্র প্রতিমন্ত্রী আসাদুজ্জামান খাঁন জানান তাদের ধরতে প্রত্যেকের জন্য দুই লাখ টাকা করে পুরষ্কার ঘোষণা করেন।
২০১২ সালের ৮ জানুয়ারি বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের শিক্ষার্থী জুবায়ের আহমেদকে কুপিয়ে জখম করে অজ্ঞাতনামা সন্ত্রাসীরা। পরদিন ভোরে রাজধানীর ইউনাইটেড হাসপাতালে চিকিৎধীন অবস্থায় মারা যান জুবায়ের। এ ঘটনায় বিশ্ববিদ্যালয়ের ডেপুটি রেজিস্ট্রার হামিদুর রহমান বাদি হয়ে আশুলিয়া থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।
গত বছরের ৮ এপ্রিল বিশ্ববিদ্যালয়ের ১৩ ছাত্রের বিরুদ্ধে অভিযোগপত্র দেয় আশুলিয়া থানা পুলিশ। ওই বছরের ৮ সেপ্টেম্বর আসামিদের বিরুদ্ধে  আদালত অভিযোগ গঠন করেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Red Chilli Saidpur

আর্কাইভ