• শুক্রবার, ২২ অক্টোবর ২০২১, ১০:৪৫ অপরাহ্ন |

কেনিয়ায় বাংলাদেশের হাইকমিশনারের বাসায় ডাকাতি

wahidurসিসি নিউজ: কেনিয়ায় বাংলাদেশের হাই কমিশনার ওয়াহিদুর রহমানের বাসভবনে দুর্ধর্ষ ডাকাতির ঘটনা ঘটেছে। শনিবার রাতে দেশটির রাজধানী নাইরোবির কারেন এলাকায় অবস্থিত এই বাসভবনে ছয় সদস্যের মুখোশ পড়া একটি সশস্ত্র ডাকাত দল অস্ত্রের মুখে জিম্মি করে নগদ অর্থসহ প্রায় ২৫ লাখ টাকার মূল্যবান জিনিসপত্র নিয়ে যায়।
ওই সময় হাই কমিশনার ওয়াহিদুর রহমান সপরিবারে বাসায় থাকলেও তিনি অক্ষত রয়েছেন। তবে তার স্ত্রী আতঙ্কিত হয়ে অসুস্থ হয়ে পড়লে তাকে হাসপাতালে ভর্তি করা হয়।
এ ঘটনা কেনিয়ার পররাষ্ট্র মন্ত্রণালয় ও পুলিশকে জানানো হয়েছে বলে ঢাকায় পররাষ্ট্র মন্ত্রণালয়ের কর্মকর্তারা জানান।
পররাষ্ট্র মন্ত্রণালয়ের কর্মকর্তারা রোববার জানিয়েছেন, দু’জন বেসরকারি নিরাপত্তা প্রহরী থাকা সত্ত্বেও সশস্ত্র ডাকাতেরা কিভাবে বাসভবনে প্রবেশ করেছে তা তদন্ত করতে পুলিশ ওই দুই প্রহরীকে আটক করেছে। রাত আনুমানিক ৯টার সময় ডাকাতেরা হাই কমিশনারের বাসভবনে প্রবেশ করে সবাইকে অস্ত্রের মুখে জিম্মি করে ফেলে। বাড়িতে থাকা হাই কমিশনার ওয়াহিদুর রহমান ও তার স্ত্রীকে গলা চেপে ধরে। সংঘবদ্ধ ডাকাত দল তাদেরকে সব মূল্যবান জিনিসপত্র তাদের হাতে তুলে দিতে বলে। ডাকাতেরা নগদ অর্থ ছাড়াও ল্যাপটপ, মোবাইল ফোন, একটি টিভি এবং অন্যান্য ইলেক্ট্রনিক সামগ্রী নিয়ে যায়।
পররাষ্ট্র মন্ত্রণালয়ের কর্মকর্তারা বলেছেন, নাইরোবি থেকে তারা আরও বিস্তারিত তথ্য পাওয়ার অপেক্ষায় আছেন। তবে প্রাথমিক তথ্যমতে, নগদ অর্থ ও মূল্যবান সামগ্রীসহ ২৫ লাখ টাকার জিনিস ডাকাতেরা নিয়ে গেছে। নাইরোবি পুলিশ ও গোয়েন্দারা এ ঘটনায় নিরাপত্তা প্রহরীরা জড়িত বলে সন্দেহ করছে।
আফ্রিকা মহাদেশে বাংলাদেশের বিভিন্ন দূতাবাসে হামলা ও ডাকাতির ঘটনা এটাই প্রথম নয়। ইতোপূর্বে দক্ষিণ আফ্রিকায় নিযুক্ত বাংলাদেশের হাই কমিশনার তৌহিদ হোসেনের বাসভবনে দু’দফা ডাকাতি হয়েছে। – See


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Red Chilli Saidpur

আর্কাইভ