• সোমবার, ১৮ অক্টোবর ২০২১, ০৫:০৪ পূর্বাহ্ন |

‘ঘটনা ধামাচাপা দিতেই রাকিবকে ক্রসফায়ার’

Fokrulঢাকা: বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আসল ঘটনা ধামাচাপা দিতেই আটককৃত জঙ্গি রাকিবকে ক্রসফায়ারে দেওয়া হয়েছে।

সোমবার দুপুর ১২টায় সদ্য কারামুক্ত বিএনপির সাংগঠনিক সম্পাদক গোলাম আকবর খোন্দকারের সঙ্গে রাজধানীর শেরে বাংলা নগরে জিয়ার মাজারে ফুল দিতে এসে সাংবাদিকদের এ কথা বলেন তিনি ।

এ ধরনের কয়েদিদের কোর্টে নেওয়ার সময় যেসব নিরাপত্তা দরকার সরকার তা দিতে ব্যর্থ হয়েছে মন্তব্য করে ফখরুল বলেন, এটা সরকারের চরম ব্যর্থতা। তাকে (রাকিব) ক্রসফায়ারে না দিয়ে তার কাছ থেকে আরও তথ্য পাওয়া যেতো। তিনি আসামি ছিনিয়ে নেওয়া থেকে শুরু করে ক্রসফায়ারে দেওয়াসহ পুরো বিষয়টিতে উদ্বেগ প্রকাশ করেন।

বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব বলেন, ‘আসামিদের নিয়ে যাওয়ার ক্ষেত্রে যে ধরনের নিরাপত্তা থাকা দরকার ছিল, সেটি ছিল না। এটি সরকারের চরম বর্থ্যতা। পরবর্তী সময়ে একজন আসামিকে ধরে আবার ক্রসফায়ারে দেওয়া হলো। এ ক্রসফায়ারের ফলে মানুষের মনে প্রশ্ন জেগেছে, এর ভেতর কী লুকিয়ে ছিল? ক্রসফায়ার দেওয়া মানে গোটা বিষয়টাকে ধামাচাপা দেওয়ার চেষ্টা।’

প্রধানমন্ত্রী শেখ হাসিনা রোববার কক্সবাজারের জনসভায় বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে খুন-হত্যার অভিযোগ আনেন। এ ব্যাপারে প্রশ্ন করা হলে মির্জা ফখরুল বলেন, মানুষ ভালো করেই জানে গত পাঁচ বছর কারা অত্যাচার-নির্যাতন চালিয়েছিল; গুলি করে পাখির মতো মানুষ মেরেছে। ১৯৭১ সালে পাকিস্তানি বাহিনী যেভাবে নির্যাতন করেছে, বর্তমান সরকার একইভাবে নির্যাতন করছে বলেও তিনি অভিযোগ করেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Red Chilli Saidpur

আর্কাইভ