• বৃহস্পতিবার, ২১ অক্টোবর ২০২১, ০৯:১৫ অপরাহ্ন |

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে পড়তে চান লিমন

limon 2ঢাকা: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) শিক্ষার্থী হয়ে পড়াশুনা করার আশায় ভর্তি পরীক্ষায় অংশ নিলেন র‌্যাবের গুলিতে পা হারানো ঝালকাঠির রাজাপুরের কলেজ ছাত্র লিমন হোসেন।

সোমবার সকাল ১০টা ৫০ মিনিটে বিশ্ববিদ্যালয়ের জিমনেশিয়ামে সরকার ও রাজনীতি বিভাগের ভর্তি পরীক্ষায় অংশ নিয়েছেন তিনি। পরীক্ষা শেষে দুপুর ১২টার দিকে জিমনেসিয়ামের সামনে তাকে ফুল দিয়ে বরণ করে নেয় জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় স্বেচ্ছাসেবক পরিষদ। এরপর সংগঠনটির উপদেষ্টা, ছাত্রকল্যাণ ও পরামর্শদান কেন্দ্রের পরিচালক প্রফেসর একে এম শাহনাওয়াজ, পরিচালক রাকীব হায়দার, ইতিহাস বিভাগের অ্যাসিসটেন্ট প্রফেসর গোলাম রব্বানী, পরিবেশ বিজ্ঞান বিভাগের অ্যাসিসটেন্ট প্রফেসর এ কে এম রাশিদুল আলম, প্রাণিবিদ্যা বিভাগের অ্যাসোসিয়েট প্রফেসর মো. আব্দুর রাজ্জাকসহ সংগঠনটির অন্য সদস্যরা উপস্থিত ছিলেন।

লিমন বলেন, জাহাঙ্গীরনগরে এসে আনন্দ অনুভব করছি। আমি এ বিশ্ববিদ্যালয়ের ছাত্র হতে চাই। ব্যারিস্টার হতে চাই; তাই এ বিশ্ববিদ্যালয়ে আইন ও বিচার বিভাগে চান্স পেলে খুবই খুশি হবো। এছাড়া জাবির বিশ্ববিদ্যালয়ে সরকার ও রাজনীতি বিভাগে ভর্তি হওয়ার সুযোগ পেলে তাও গ্রহণ করবেন বলে জানান তিনি।

সাভারের গণবিশ্ববিদ্যালয়ে আইন বিষয়ের শিক্ষার্থী লিমন আগামী ২৭ ফেব্রুয়ারি জাহাঙ্গীরনগরে আইন ও বিচার বিভাগে পরীক্ষায়ও অংশ নেবেন।

বক্তব্য শেষে লিমন বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত উপাচার্য অধ্যাপক এম এ মতিনের সঙ্গে দেখা করেন। অধ্যাপক শাহনাওয়াজ বলেন, লিমন কোটা সুবিধা পাবেন। তাকে প্রয়োজনীয় পরামর্শ দিয়েছি। পাস নম্বর পেয়ে আবেদন করলে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ বিবেচনা করতে পারে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Red Chilli Saidpur

আর্কাইভ