• বুধবার, ১৭ অগাস্ট ২০২২, ০৬:৪৭ অপরাহ্ন |
শিরোনাম :
সৈয়দপুরে জাতীয় শোক দিবসে দুস্থ মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ স্ত্রী শাহিদা পেলেন রুবেলের মরদেহ বিরামপুরে লিচু বাগান থেকে যুবকের লাশ উদ্ধার সৈয়দপুরে পূর্ব শক্রতার জেরে যুবককে হত্যা চেষ্টার অভিযোগ পরিস্থিতি অস্বাভাবিক হবে, এটা ভেবেই মাঠে নামতে হবে- আইজিপি প্রতিমন্ত্রীর বক্তব্যে ‘জান্নাত’ ‘জাহান্নাম’ বিভ্রাট: ছাত্রলীগ নেতাদের বিরুদ্ধে থানায় অভিযোগ বরগুনায় কর্মীদের পুলিশের মারধর তদন্ত করবে কেন্দ্রীয় ছাত্রলীগ সৈয়দপুরে মাদ্রাসা ছাত্রীর মরদেহ উদ্ধার বিআরটি প্রকল্পের গার্ডার পড়ে প্রাইভেটকারের ৫ আরোহী নিহত সৈয়দপুরে দোকান থেকে চুরি যাওয়া তেলের ড্রাম উদ্ধার। গ্রেপ্তার – ৩

দিনাজপুরে স্টুডেন্ট কাউন্সিল নির্বাচন

Dinajpurমাহবুবুল হক খান, দিনাজপুর: দিনাজপুরে ১৯০টি প্রাথমিক বিদ্যালয়ে স্টুডেন্ট কাউন্সিল নির্বাচন অুনষ্ঠিত হয়েছে। সোমবার জেলার চিরিরবন্দর উপজেলা শিক্ষা অফিসের আয়োজনে এবং জেএসকেএস ও প্ল্যান ইন্টারন্যাশনাল’র সহযোগিতায় কোমলমতি শিশু শিক্ষার্থীরা গণতন্ত্র চর্চা ও নেতৃত্ব বিকাশের জন্য তাদের স্কুলে আনন্দমুখর পরিবেশে উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে জাতীয় নির্বাচনের মতই স্টুডেন্ট কাউন্সিল নির্বাচনে ভোট প্রদান করে।
চিরিরবন্দর উপজেলার তেঁতুলিয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ে সরেজমিনে গিয়ে দেখা যায়, জাতীয় নির্বাচনের মতই ছাত্র-ছাত্রীরা লাইন ধরে ভোট প্রদান করছে। ভোটকেন্দ্রের বুথে  ভোট প্রদানের গোপন কক্ষ, ব্যালট বাক্স, ভোটার লিস্টে নাম যাচাই, ভোটারদের আঙ্গুলে কালি লেপনসহ নির্বাচন কমিশনার, সহকারী প্রিজাইডিং অফিসার, পুলিং এজেন্ট এবং নিরাপত্তার দায়িত্বে রয়েছে শিশু পুলিশ, আনসার ও আইন শৃঙ্খলারক্ষাকারী বাহিনীর সদস্যবৃন্দ। স্কুলের প্রধান শিক্ষিকা নাহিদা আখতারী জানান, ৩ বছর ধরে এ স্কুলে কোমলমতি শিশু শিক্ষার্থীদের গণতন্ত্র চর্চা ও নেতৃত্ব বিকাশের লক্ষে জাতীয় নির্বাচনের মতই আনন্দমুখর পরিবেশে ভোট প্রদান কার্যক্রম অনুষ্ঠিত হচ্ছে। আজকের এই শিশু ভোটাররা আগামীতে তাদের পছন্দমত প্রার্থী নির্বাচিত করতে এবং ভোট প্রদানের ক্ষেত্রে অগ্রণী ভূমিকা পালন করবে। শিশু ভোটার তৃতীয় শ্রেণীর ছাত্র নাহিদ ইসলাম জানায়, ভোট দিতে আমার খুবই ভালো লাগছে। এই ভোটে যিনি নির্বাচিত হবেন তিনি স্কুলের সকল সমস্যা দুরীকরণে এবং সার্বিক উন্নয়নে যথেষ্ঠ ভূমিকা রাখবেন বলে আশাবাদ করি। ভোটের প্রার্থী চতুর্থ শ্রেণীর ছাত্রী শামিয়া আক্তার (মিম) বলেন, আমি নির্বাচিত হলে স্কুলে বাগান, খেলাধুলা, পিকনিক, পাঠাগারসহ স্কুলের উন্নয়ন করে যাব।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ