• বৃহস্পতিবার, ২৮ অক্টোবর ২০২১, ০৭:০৯ পূর্বাহ্ন |

লালমনিরহাটে নির্বাচনী বিধি লঙ্ঘন করছে প্রার্থীরা

ECলালমনিরহাট প্রতিনিধি: ২৭ ফেব্রুয়ারি অনুষ্ঠিতব্য লালমনিরহাট সদর, হাতীবান্ধা ও পাটগ্রাম উপজেলা পরিষদ নির্বাচনে আচরণ বিধি লজ্ঞন করছেন একাধিক প্রার্থী। একে অপরের বিরুদ্ধে এসব বিষয়ে অভিযোগ করলেও সংশ্লিষ্ট কর্মকর্তারা নীরব ভূমিকা পালন করছে।
সূত্র জানায়, গত ১২ ফেব্রুয়ারী প্রতীক বরাদ্দের পর থেকে নির্বাচনী প্রচারণায় নেমে পড়েছেন প্রার্থীরা। নির্বাচনী আচরণবিধিতে প্রার্থীদের প্রচারণায় একটি মাইক ব্যবহারের কথা থাকলেও দুটি মাইক ব্যবহার করে প্রচারণা চালাচ্ছেন একাধিক প্রার্থী। সদর উপজেলায় চেয়ারম্যান প্রার্থী নজরুল ইসলাম ভোলা পাটোয়ারী (আনারাস), অধ্যক্ষ মাহবুবুর রহমান মিঠু (দোয়াত কলম), এ কে এম মমিনুল হক (কাপ পিরিচ), পাটগ্রাম উপজেলায় চেয়ারম্যান প্রার্থী রহুল আমিন বাবুল (আনারস), এরশাদ হোসেন সাজু (কাপ পিচির), ওয়াছেদুল ইসলাম শাহীন  (টেলিফোন) সহ অনেক প্রার্থী’র নির্বাচনী প্রচারণায় সিএনজি অটো ট্যাক্সিতে দু’টি করে মাইক ব্যবহার করতে দেখা গেছে। একই অবস্থা ভাইচ চেয়ারম্যান প্রার্থীদের ক্ষেত্রেও।
লালমনিরহাট জেলা রিটার্নিং অফিসার ও অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আবু নুর মোহাম্মদ সামসুজ্জামান আচরণবিধি লজ্ঞনের বিষয়টি স্বীকার করে বলেন, এ ব্যাপারে তদন্ত করতে একজন নির্বাহী ম্যাজিস্ট্রেটকে দায়িত্ব দেয়া হয়েছে।
আওয়ামীলীগের বিদ্রোহী প্রার্থী বহিস্কার
দলীয় সিদ্ধান্তকে উপেক্ষা করে উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করায় লালমনিরহাটের পাটগ্রাম উপজেলা আওয়ামীলীগের সদস্য ওয়াজেদুল ইসলাম শাহীনকে দল থেকে বহিস্কার করা হয়েছে। রোববার রাতে জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক মতিয়ার রহমান স্বাক্ষরিত একটি পত্র ওই প্রার্থীর হাতে এসে পৌছায়।
বহিস্কার পত্রে উল্লেখ করা হয়েছে, দলীয় সিদ্ধান্তকে অবমুল্যায়ন করায় তাকে সাময়িক ভাবে দল থেকে বহিস্কার করা হয়। বহিস্কার পত্রটি ২১ ফেব্রুয়ারী স্বাক্ষর করা হলেও ওই প্রার্থীর হাতে পৌছে রোববার রাত ৯ টার দিকে। দলীয় সিদ্ধান্ত মোতাবেক পাটগ্রাম উপজেলায় চেয়ারম্যান পদে বর্তমান চেয়ারম্যান রুহুল আমিন বাবলুকে আওয়ামীলীগের প্রার্থী ঘোষনা করা হয়েছিল। কিন্তু বর্তমান ভাইস চেয়ারম্যান ওয়াজেদুল ইসলাম শাহীন আওয়ামীলীগের বিদ্রোহী প্রার্থী হিসেবে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Red Chilli Saidpur

আর্কাইভ