• বৃহস্পতিবার, ২১ অক্টোবর ২০২১, ১০:০৮ অপরাহ্ন |

উদ্বোধনী ম্যাচে লংকানদের জয়

Criখেলাধুলা ডেস্ক: দ্বাদশ এশিয়া কাপের উদ্বোধনী ম্যাচে জয় পেয়েছে শ্রীলংকা। মঙ্গলবার ফতুল্লাহর খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে বর্তমান চ্যাম্পিয়ন পাকিস্তানকে ১২ রানে হারিয়েছে তারা।
টস জিতে প্রথমে ব্যাট করতে নামে শ্রীলংকা। নির্ধারিত ৫০ ওভারে ৬ উইকেট হারিয়ে ২৯৬ রান সংগ্রহ করে দলটি। জবাবে ৪৮.৫ ওভারে ২৮৪ রান সংগ্রহ করতেই অল আউট হয়ে যায় পাকিস্তান।
এশিয়া কাপের আগে বাংলাদেশের মাটিতেই স্বাগতিকদের বিপক্ষে দুর্দান্ত পারফর্ম্যান্স করেছে শ্রীলংকা। এতে টি-টোয়েন্টি ও ওয়ানডে সিরিজে বাংলাদেশকে হোয়াইট ওয়াশ করার সঙ্গে এখানের আবহাওয়ার সঙ্গেও খাপ খেয়ে নিয়েছে তারা। যদিও ফতুল্লাহর মাঠে একটি ম্যাচও খেলেননি অ্যাঞ্জেলো ম্যাথুসরা।
এদিন প্রথমে ব্যাট করতে নামলেও শুরুটা ভালো করতে পারেনি শ্রীলংকা। দলীয় মাত্র ২৮ রানে উমর গুলের বলে উইকেটরক্ষক উমর আকমলের তালুবন্দী হন ওপেনার কুসল পেরেরা (১৪)। তবে ওয়ানডাউনে নামা কুমার সাঙ্গাকারার সঙ্গে শক্তিশালী জুটি গড়ে তোলেন উদ্বোধনী জুটির লাহিরু থিরিমান্নে। এই জুটি থেকে আসে ১৬১ রান। এরপর উমর গুলের বলে আহমেদ শেহজাদের হাতে ক্যাচ আউট হন সাঙ্গাকারা। মাঠ ছাড়ার আগে ৬৫ বলে ৮টি চারে ৬৭ রান করেছেন তিনি।
সাঙ্গা আউট হলেও ওয়ানডে ক্যারিয়ারে দ্বিতীয় সেঞ্চুরি পূর্ণ করেছেন থিরিমান্নে। তবে ব্যক্তিগত সর্বোচ্চ রানের স্কোরটি আর বাড়াতে পারলেন না। আগের স্কোর ১০২ রানেই সাঈদ আজমলের বলে বোল্ড হয়ে সাজঘরে ফিরে যান তিনি।
এরপর দ্রুতই বেশ কয়েকটি উইকেট হারায় লংকানরা। তবে দলনেতা ম্যাথুস ২২ গজের এক প্রান্তে দাঁড়িয়ে থেকে রানের চাকা সচল রেখেছেন। শেষ পর্যন্ত টিকে থেকে ৫৫ রান সংগ্রহ করেন তিনি। তার সঙ্গে ১৯ রান নিয়ে অপরাজিত থাকেন চান্দিমাল। পাকিস্তানের বোলার উমর গুল ও শহীদ আফ্রিদি সর্বোচ্চ দুটি করে উইকেট পান।
জবাবে ব্যাট করতে নেমে ১২১ রানে চার উইকেট হারায় পাকিস্তান। এরপর মিজবাহ উল হক ও উমর আকমল দলের হাল ধরেন। তাদের জুটি থেকে আসে আরো ১২১ রান। মিজবাহ আউট হন ৭৩ রান করে। পরে উমর আকমল ৭৪ রান করে মাঠ থেকে বিদায় নিলে আর কেউই দলের হাল ধরতে পারেননি। ফলে হেরেই যাত্রা শুরু করল বর্তমান চ্যাম্পিয়নরা। লংকান বোলার লাসিথ মালিঙ্গা একাই পাঁচ উইকেট শিকার করেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Red Chilli Saidpur

আর্কাইভ