• সোমবার, ১৮ অক্টোবর ২০২১, ০৩:৩৭ পূর্বাহ্ন |

ড্যান মজিনার বরিশাল সফরের প্রতিবাদে মানববন্ধন

Manob bondonবরিশাল: বাংলাদেশের মার্কিন রাষ্ট্রদূত ড্যান মজীনার বরিশালের সফরের প্রতিবাদে বরিশালে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। বুধবার বিকেল চারটায় নগরীর অশ্বিনী কুমার টাউন হলের সামনে প্রতিবাদী নাগরিক সমাজের ব্যানারে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।
মানববন্ধন কর্মসূচিতে বক্তারা বলেন, মার্কিন রাষ্ট্রদূত ড্যান মজীনা বাংলাদেশে অবস্থান করে জঙ্গীবাদ ও সন্ত্রাসকে উস্কে দিচ্ছে। এই রাষ্ট্রদূতের ইশারায় সংবিধান অনুযায়ী সবদলের অংশগ্রহণে দশম সংসদ নির্বাচন অনুষ্ঠিত হয়নি। সে উগ্রজঙ্গীবাদ জামায়াত শিবিরকে শান্তিপূর্ণ ইসলামীক দল হিসেবে চিহ্নত করেছিলো। একই সাথে বিএনপির মত বৃহত্তর একটি দলকে নির্বাচন থেকে দূরে সরিয়ে রাখে।
বক্তারা আরো বলেন, পাঁচ দিনের সফরে এসে তিনি ঝালকাঠী নেছারাবাদ মাদরাসা পরিদর্শন করেছেন। একই সাথে তিনি সেখান শিক্ষকদের সাথে মত বিনিময় করেছেন। তিনি ছয় জেলার ডিসি এসপিদের সাথে নিয়মিত বৈঠক করছেন। সেখানে কি কথা হচ্ছে তা কেউ জানতে পারছে না। এমনকি বিভিন্ন সভায় মিডিয়া কর্মীদের প্রবেশের উপরেও নিষেধাজ্ঞা আরোপ করা হচ্ছে। তার বরিশাল সফরকে কেন্দ্র করে গন্ত্রতাত্রিক সাধারণ মানুষের মধ্যে দিন দিন সন্দেহ বাড়ছে।
দেশের গণতান্ত্রিক ধারাকে সু-সংহত করার জন্য এই মুহূর্তে ড্যান মজীনাকে বরিশাল থেকে দেশে ফেরত পাঠনোর দাবি জানান বক্তারা।
মানববন্ধনে একাত্মতা ঘোষণা করে বক্তব্য রাখেন, বরিশাল জেলা আওয়ামী লীগের সাবেক প্রচার সম্পাদক সৈয়দ আনিসুর রহমান, ওয়ার্কার্স পার্টির কেন্দ্রীয় পলিট ব্যুরোর সদস্য অধ্যপক নজরুল হক নিলু, কমিউনিষ্ট পার্টি জেলা শাখার সভাপতি একে আজাদ, জাসদ বরিশাল শাখার সভাপতি অ্যাডভোকেট আবদুল হাই মাহবুব প্রমুখ ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Red Chilli Saidpur

আর্কাইভ