• সোমবার, ২৫ অক্টোবর ২০২১, ০৬:২৪ পূর্বাহ্ন |

তৈলাক্ত বাঁশে ওঠানামা করছি: দীপু মনি

dipu_moni_ঢাকা: বাংলাদেশের রাজনীতিতে আমরা এখন তৈলাক্ত বাঁশে ওঠানামা করছি বলে মন্তব্য করেছেন সাবেক পররাষ্ট্রমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ডা.  দীপু মনি।

বুধবার রাজধানীর সিরডাপ মিলনায়তনে ‘বাংলাদেশে নারীর ক্ষমতায়নঃ প্রত্যাশা ও অর্জন’ শীর্ষক মানবাধিকার কামিশনের এক আলোচনা সভায় তিনি এ কথা বলেন। তিনি বলেন, পাঁচ বছর শেখ হাসিনা ক্ষমতায় থাকবে দেশ এগিয়ে যাবে।আবার পাঁচ বছর অন্যরা ক্ষমতায় থাকবে দেশ পিছিয়ে যাবে।এভাবে আমরা রাজনীতিতে তৈলাক্ত বাঁশে ওঠানামা করছি। তিনি বলেন, যতদিন আমরা এই তৈলাক্ত বাঁশে ওঠানামা বন্ধ করতে না পারব ততদিন দেশের উন্নয়েনের বা নারী উন্নয়নের অগযাত্রা সম্ভব না।

দীপু মনি বলেন, দেশের সংখ্যাগরিষ্ঠ ভোটার হল নারী। তাই এই নারীরা সিদ্ধান্ত নিলেই কেবল ক্ষমতাকে দীর্ঘস্থায়ী করা সম্ভব। এ সময় নারীর ক্ষমতায়ন দীর্ঘায়িত করতে শেখ হাসিনার হাতকে শাক্তি করারও আহ্বান জানান তিনি।
মানবাধিকার কামিশনের নারী অধিকার বিষয়ক কমিটির সভাপতি অধ্যাপক মাহফুজা খানমের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, জাতীয় মানবাধিকার চেয়ারম্যান ড. মিজানুর রহমান, সংসদ সদস্য শিরিন আখতার, মহিলা পরিষদ সদস্য আয়েশা খানম, বিএনপিএস নির্বাহী পরিচালক রোকেয়া কবির, মিস আরমা দত্ত প্রমুখ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Red Chilli Saidpur

আর্কাইভ