• শনিবার, ১৬ অক্টোবর ২০২১, ০৬:৪৬ পূর্বাহ্ন |

দিনাজপুরের ৪টি উপজেলায় নির্বাচন কাল

ECমাহবুবুল হক খান, দিনাজপুর: কাল ২৭ ফেব্রুয়ারী বৃহস্পতিবার দিনাজপুর জেলার ৪টি উপজেলায় দ্বিতীয় দফায় নির্বাচন অনুষ্ঠিত হবে। ইতো মধ্যে নির্বাচনের সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। প্রতিটি ভোট কেন্দ্রে নির্বাচনী সামগ্রী পৌঁছে দেয়া হয়েছে। সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে নির্বাচন অনুষ্ঠানের লক্ষ্যে প্রতিটি কেন্দ্রে নিরাপত্তার দায়িত্বে র‌্যাব, পুলিশ ও আনসারবাহিনীর সদস্য মোতায়েন থাকবে।
বীরগঞ্জ, চিরিরবন্দর, বিরামপুর ও ঘোড়াঢ়াট এই ৪টি উপজেলায় ৩টি পদে ৫১ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এর মধ্যে চেয়ারম্যান ১৮ জন, ভাইস চেয়ারম্যান ২০ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান ১৩। ৪টি উপজেলায় ২৩২টি কেন্দ্রের মাধ্যমে ৫ লাখ ৯২ হাজার ৮২ জন ভোটার ভোট প্রদান করবেন। ২৩২ টি কেন্দ্রের মধ্যে ১৬০টি কেন্দ্র ঝুঁকিপূর্ণ হিসেবে চিহিœত করা হয়েছে।
বীরগঞ্জ উপজেলায় চেয়ারম্যান পদে ৫জন, ভাইস চেয়ারম্যান পদে ৪জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৪ জন প্রার্থী প্রতিদ্বিন্দ্বি করছেন। এ উপজেলায় ১১টি ইউনিয়নে ৮০টি ভোট কেন্দ্রে ২ লাখ ২৩ হাজার ২২ জন ভোটার ভোট প্রদান করবেন।
চিরিরবন্দর উপজেলায় চেয়ারম্যান পদে ৩জন, ভাইস চেয়ারম্যান পদে ৫জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩জন প্রার্থী প্রতিদ্বিন্দ্বি করছেন। এ উপজেলায় ১২টি ইউনিয়নে ৬৮টি ভোট কেন্দ্রে ১ লাখ ৯১ হাজার ৭৬৯ জন ভোটার ভোট প্রদান করবেন।
বিরামপুর উপজেলায় চেয়ারম্যান পদে ৫জন, ভাইস চেয়ারম্যান পদে ৫জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩জন প্রার্থী প্রতিদ্বিন্দ্বি করছেন। এ উপজেলায় ৭টি ইউনিয়নে ৪৮টি ভোট কেন্দ্রে ১ লাখ ১৯ হাজার ৩৯৬ জন ভোটার ভোট প্রদান করবেন।
ঘোড়াঘাট উপজেলায় চেয়ারম্যান পদে ৫জন, ভাইস চেয়ারম্যান পদে ৬জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩জন প্রার্থী প্রতিদ্বিন্দ্বি করছেন। এ উপজেলায় ৭টি ইউনিয়নে ৪৮টি ভোট কেন্দ্রে ১ লাখ ১৯ হাজার ৩৯৬ জন ভোটার ভোট প্রদান করবেন।
জেলা ২৩২ টি কেন্দ্রের মধ্যে ১৬০টি কেন্দ্র ঝুঁকিপূর্ণ হিসেবে চিহিœত করে নিরাপত্তামূলক ব্যবস্থা গ্রহন করা হয়েছে। অবশিষ্ট ৭২টি কেন্দ্র ঝুঁকিহীন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Red Chilli Saidpur

আর্কাইভ